ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বগুড়ার সেই তুফান সরকারের ভাই কারাগারে

নিজস্ব প্রতিবেদক | বগুড়া | প্রকাশিত: ০৩:১২ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৭

বগুড়া কিশোরীকে ধর্ষণ ও মাসহ মাথা মুড়ে দেয়ার মামলায় গ্রেফতার শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা তুফান সরকারের বড় ভাই আব্দুল মতিন সরকারকে কারাগারে পাঠিয়েছে আদালত।

বুধবার দুপুরে আদালতে আত্মসমর্পণ করে তিনি আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে। বগুড়ার ১ম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এমদাদুল হক এই আদেশ দেন। মতিন বগুড়া শহর যুবলীগের বহিষ্কৃত যুগ্ম সম্পাদক ও জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক।

আদালত সূত্র জানিয়েছে, মতিন সরকার বগুড়ায় মাদরাসাছাত্র উজ্জল হত্যাসহ একাধিক মামলার আসামি। অন্যান্য মামলাতে তিনি জামিনে থাকলেও এই মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি ছিল। আদালতের পুলিশ পরিদর্শক শাহজাহান আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০১ সালের ২৮ অক্টোবর শহরের বাদুরতলা এলাকায় স্থানীয় চকসুত্রাপুর হাফেজিয়া মাদরাসাছাত্র উজ্জল খুন হন। যুবলীগ নেতা মতিন সরকার এই মামলার এজাহারভুক্ত আসামি।

২০০৯ সাল থেকে এই মামলার নথিতে তিনি পলাতক ছিলেন। যদিও মতিন সরকারের পরিবার থেকে জানানো হয়েছে যে, এই মামলাটি বাদী পক্ষ সমঝোতা করে এবং সেটি আদালতে দাখিল করা হয়।

এর আগে বগুড়ায় কলেজছাত্রী ধর্ষণ ও তার মাকে নির্যাতনের আলোচিত মামলার প্রধান আসামি তুফান সরকারকে আটকের পর তার বড় ভাই মতিন সরকারের বিরুদ্ধেও বিভিন্ন অভিযোগ ওঠে।

বুধবার আদালতে হাজির হয়ে আইনজীবীর মাধ্যমে জামিন আবেদন করলে বিচারক তা নাকচ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

বগুড়া সদর থানা পুলিশের ওসি এমদাদ হোসেন বলেন, ওই মামলায় চলতি বছরের জুলাই মাসে মতিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

লিমন বাসার/এএম/আইআই

আরও পড়ুন