ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সরকারি চাকরি চান মালিতে নিহত জাকিরুলের স্ত্রী

জেলা প্রতিনিধি | নেত্রকোনা | প্রকাশিত: ০৭:৫০ এএম, ২৫ সেপ্টেম্বর ২০১৭

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে গিয়ে মালিতে দায়িত্ব পালনকালে সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে নিহত জাকিরুলের গ্রামের বাড়ি নেত্রকোনার জারিয়া সরকার বাড়িতে চলছে শোকের মাতম। পরিবারের একমাত্র উপার্জনক্ষম সদস্যের মৃত্যুর সংবাদ শুনে হতবাক সবাই। দুই সন্তানের লেখাপড়া ও ভরণ-পোষণসহ স্ত্রীকে সরকারি চাকরি দেয়ার দাবি এখন পরিবারের লোকজনের।

চলতি বছরের মে মাসে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে মালিতে যান সেনাবাহিনীর আর্টিলারি কোরের ল্যান্স কর্পোরাল জাকিরুল সরকার। সেখানে দায়িত্ব পালনকালে বিদ্রোহী সন্ত্রাসীদের পুঁতে রাখা বোমা বিস্ফোরণে রোববার নিহত হন তিনিসহ বাংলাদেশের তিন সেনা সদস্য। আহত হন আরও চারজন।

এ খবর শুনে জাকিরুলের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। তবে এত শোকের মাঝেও স্ত্রীকে চাকরির ব্যবস্থা করে দেয়ার দাবি জানিয়েছেন স্বজনরা।

ছেলের মৃত্যু সংবাদে সঙ্গা হারিয়ে বিছানায় পড়েছেন বাবা। আর মায়ের দাবি, জাকিরুলের দুই সন্তানকে ভরণ-পোষণসহ স্ত্রীর সরকারি চাকরির।

নিহত জাকিরুলের স্ত্রী মার্জিয়া আক্তার তামান্না জানান, তিনি বিএ পাস কোর্সে অধ্যয়নরত। আট বছরের সংসার জীবনে তার দুটি ছেলেসন্তান রয়েছে। সন্তানদের ভরণ-পোষণসহ লেখাপড়ার পর সরকারি চাকরির ব্যবস্থা করে সরকারের কাছে সন্তানদের রক্ষার দাবি জানিয়েছেন তিনি।

একই দাবি নিহত জাকিরুলের মা জোৎস্না বেগমেরও। তিনি সন্তান হারানোর শোক কাটিয়ে উঠতে না পারলেও ভাবছেন নাতিদের ভবিষ্যৎ নিয়ে।

কামাল হোসাইন/এফএ/পিআর

আরও পড়ুন