ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মালিতে নিহত ৩ বাংলাদেশির একজনের বাড়ি দিনাজপুরে

জেলা প্রতিনিধি | দিনাজপুর | প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৭

আফ্রিকার মালিতে বোমা বিস্ফোরণে নিহত ৩ বাংলাদেশি শান্তিরক্ষীর মধ্যে একজনের বাড়ি দিনাজপুরে। নিহত সার্জেন্ট আলতাফ মন্ডলের বাড়ি দিনাজপুরের চিরিরবন্দরে। তিনি চিরিরবন্দর উপজেলার পুনট্রি ইউনিয়নের বিশ্বনাথপুর মন্ডলপাড়া গ্রামের মৃত আব্দুস সাত্তার মন্ডলের ছেলে।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরে কামাল জানান, তিন ভাই ও দুই বোনের মধ্যে সবার ছোট আলতাফ মন্ডল। তিনি সংসার জীবনে দুই কন্যা সন্তানের জনক। তার দুই মেয়েই খোলাহাটি ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজে লেখাপড়া করে।

উল্লেখ্য, রোববার সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মালিতে শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনার সময় ২৩ সেপ্টেম্বর বাংলাদেশি শান্তিরক্ষীদের সঙ্গে সন্ত্রাসীদের সংঘর্ষ হয়। এতে শান্তিরক্ষীরা সফলভাবে তাদের প্রতিহত করে। এরই ধারাবাহিকতায় আজ দায়িত্ব পালন শেষে ক্যাম্পে ফেরার পথে আবারও তারা সন্ত্রাসী হামলার শিকার হন। সাহসিকতা ও সফলতার সঙ্গে তারা পুনরায় সন্ত্রাসীদের প্রতিহত করেন। তবে সংঘর্ষের একপর্যায়ে সন্ত্রাসীদের পুঁতে রাখা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইজ (আইইডি) বিস্ফোরণে তিন বাংলাদেশি শান্তিরক্ষী নিহত এবং চারজন আহত হন।

এই ঘটনায় অন্য দুই জন নিহতরা হলেন- ল্যান্স কর্পোরাল জাকিরুল, আর্টিলারি (নেত্রকোনা) ও সৈনিক মনোয়ার, ইষ্ট বেংগল (বরিশাল)।

এমদাদুল হক মিলন/এআরএস

আরও পড়ুন