ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পুলিশ কর্মকর্তা ৩ ছেলের ভিক্ষুক মায়ের পাশে ডিআইজি

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০২:০১ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৭

পুলিশ কর্মকর্তা তিন ছেলে ও শিক্ষিকা মেয়ের অবহেলায় ভিক্ষার পথ বেছে নেয়া সত্তর-ঊর্ধ্ব অসুস্থ মনোয়ারা বেগমকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে দেখতে গেলেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম (বিপিএম)। বুধবার সকালে হাসপাতালের ৪র্থ তলায় অর্থোপেডিক বিভাগের ৪০৩ নম্বর কক্ষে বি-১৩ নং বেডে চিকিৎসাধীন মনোয়ারা বেগমকে দেখতে যান তিনি।

এ সময় ডিআইজি মো. শফিকুল ইসলাম অসহায় মাকে তাৎক্ষণিকভাবে চিকিৎসার জন্য নগদ ১৫ হাজার টাকা প্রদান করেন।

তিনি বলেন, এই অসহায় মায়ের চিকিৎসার ব্যয়ভার পুলিশের পক্ষ থেকে বহন করা হবে। তার অনুমতি ও তদন্ত সাপেক্ষে প্রচলিত আইনে অভিযুক্ত সন্তানদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ সময় জেলা পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম (বিপিএম) উপস্থিত ছিলেন।

এর আগে গত সোমবার জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম- এ মনোয়ারা বেগমকে নিয়ে ‘৩ ছেলে পুলিশ, তবুও ভিক্ষা করেন মা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ হয়।

সংবাদটি প্রকাশের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যাওয়ায় ওই বৃদ্ধার জন্য অনেকে কষ্ট প্রকাশ করে ছেলেদের শাস্তি দাবি করেন।

এদিকে ঘটনাটি জানতে পেরে মনোয়ারা বেগমের উন্নত চিকিৎসার পাশাপাশি বৃদ্ধা মায়ের প্রতি অবহেলার কারণে পুলিশ কর্মকর্তা তিন ছেলে এবং শিক্ষিকা মেয়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বরিশাল জেলা প্রশাসক, পুলিশ সুপার ও ইউএনও’র সঙ্গে কথা বলেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ মো. টিপু সুলতান । তার নির্দেশে অসুস্থ মনোয়ারা বেগমকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়। মনোয়ারা বেগমের চিকিৎসাসহ যাবতীয় ব্যয়ভার তিনিই বহন করবেন বলেও জানান।

সাইফ আমীন/আরএআর/জেআইএম

আরও পড়ুন