ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কুমিল্লায় ৭৫১টি পূজামণ্ডপে ৬ হাজার পুলিশ-আনসার

জেলা প্রতিনিধি | কুমিল্লা | প্রকাশিত: ১২:২০ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৭

শারদীয় দুর্গোৎসব শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে কঠোর নিরাপত্তা ব্যবস্থার সিদ্ধান্ত নিয়েছে জেলা ও পুলিশ প্রশাসন। এরই মধ্যে দুর্গাপূজার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা জেলা ও সংশ্লিষ্ট উপজেলা পূজা উদযাপন কমিটি। এ বছর জেলার ১৭টি থানা এলাকার ৭৫১টি পূজামণ্ডপের নিরাপত্তায় প্রায় ৬ হাজার পুলিশ ও আনসার সদস্য নিয়োজিত থাকবে বলে পুলিশ প্রশাসন সূত্রে জানা গেছে।

পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, আসন্ন দুর্গোৎসব উপলক্ষে এ জেলায় মোট ৭৫১টি পূজামণ্ডপে উৎসবের আয়োজন করা হয়েছে। এর মধ্যে ২৮১টি পূজামণ্ডপকে অতিঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন।

এ বছর আদর্শ সদর উপজেলায় ২১টি পূজামণ্ডপ, সিটি কর্পোরেশন এলাকায় ৪৬টি, চৌদ্দগ্রাম উপজেলায় ২৩টি, তিতাস উপজেলায় ১২টি, মেঘনা উপজেলায় ৪টি, দাউদকান্দি উপজেলায় ৫৩টি, সদর দক্ষিণ উপজেলায় ৫২টি, মুরাদনগর উপজেলায় ১৫৫টি, হোমনা উপজেলায় ৪৩টি, নাঙ্গলকোট উপজেলায় ৮টি, চান্দিনা উপজেলায় ৬৬টি, মনোহরগঞ্জ উপজেলায় ১৪টি, দেবিদ্বার উপজেলায় ৮৫টি, ব্রা‏হ্মণপাড়া উপজেলায় ১৬টি, বরুড়া উপজেলায় ৮৫টি, লাকসাম উপজেলায় ৩৩টি ও বুড়িচং উপজেলায় ৩৩ পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব উদযাপন করা হবে।

কুমিল্লা জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল পাল জানান, শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে প্রশাসন যেসব উদ্যোগ নিয়েছে তাতে আমরা খুশি, আশা করি জেলার সর্বস্তরের লোকজন এ বিষয়ে সার্বিক সহযোগিতা করবে।

পূজামণ্ডপে নিরাপত্তার বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তা পরিকল্পনা অনুসারে প্রায় সাড়ে ৫ হাজার থেকে ৬ হাজার পুলিশ ও আনসার সদস্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকবে। এছাড়াও কমিউনিটি পুলিশ ও পূজা উদযাপন কমিটির সদস্যরাও মণ্ডপে দায়িত্ব পালন করবে।

তিনি বলেন, যে কোনো নেতিবাচক পরিস্থিতি মোকাবেলায় বিভিন্ন স্থানে চেকপোস্ট এবং র্যাব-পুলিশের টহল টিম ও গোয়েন্দা নজরদারি থাকবে। ঝুঁকিপূর্ণ পূজামন্ডপে অতিরিক্ত পুলিশ ও আনসার সদস্য মোতায়েন করার পাশাপাশি সংশ্লিষ্ট উপজেলা প্রশাসন থেকেও সার্বক্ষণিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে।

কামাল উদ্দিন/আরএআর/জেআইএম