ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবৈধভাবে চাল মজুদ, ৪ মিল মালিককে জরিমানা

জেলা প্রতিনিধি | নাটোর | প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৮ সেপ্টেম্বর ২০১৭

 

অবৈধভাবে চাল মজুদ, ওজনে কম দেয়া, কম দামে ধান কিনে প্রক্রিয়াকরণ খরচের তুলনায় বেশি দামে চাল বিক্রিসহ নানা অপরাধে নাটোরের গুরুদাসপুরে চারটি রাইস মিল মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলার চাঁচকৈড় বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোর্তুজা খান এ জরিমানা আদায় করেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম এবং র্যাব-৫ নাটোর ক্যাম্পের কমান্ডার শেখ আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত সোমবার দুপুরে গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় বাজারে অভিযান পরিচালনা করে। এ সময় চাঁচকৈড় বাজারের সততা ট্রেডার্স’র মালিক রায়হান উদ্দিন অবৈধভাবে চাল মজুদ রাখায় ৭০ হাজার টাকা, চৌধুরি ট্রেডার্স’র মালিক কিশোর কুমার চৌধুরীকে ৫০ হাজার টাকা জাহাঙ্গীর আলমকে ৫০ হাজার এবং কেএম ট্রেডার্স’র মালিক আলমগীর কবিরকে এক লাখ টাকা জরিমানা করে তা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোর্তুজা খান।

এ সময় ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে র্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কমান্ডার শেখ আনোয়ার হোসেন, জেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলাম, জেলা বাজার মনিটরিং কর্মকর্তা নূর মোমেন, কনজুমার অ্যাসোসিয়েশনের জেলা শাখার সাধারণ সম্পাদক রইচ উদ্দিন উপস্থিত ছিলেন।

নাটোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজ্জাকুল ইসলাম বলেন, হঠাৎ করেই চালের বাজার অস্থিতিশীল হতে থাকে। চালের বাজার স্থিতিশীল রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে প্রতিটি রাইস মিলে বিশেষ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসেবে গুরুদাসপুরে অবৈধভাবে চাল মজুদ, ওজনে কম দেয়া, ভুয়া ট্রের্ড মার্ক ব্যবহার, কম দামে ধান ক্রয় করে প্রক্রিয়াকরণ খরচের তুলনায় অনেক বেশি দামে বিক্রি করার অপরাধে চারটি চালকল মালিকদের জরিমানা করা হয়েছে। এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে গত ১৬ সেপ্টেম্বর অবৈধ ধান-চাল মজুদসহ নানা অপরাধে বড়াইগ্রামের রশিদ অটো রাইস মিল মালিককে ৫০ হাজার, গাজী অটো রাইস মিলকে ৫০ হাজার এবং নাটোর অটো রাইস মিলসহ মোট চারটি মিল মালিককে ১ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়। গত চার দিনে এখন পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত ৩ লাখ ১০হাজার টাকা জরিমানা আদায় করেছে।

রেজাউল করিম রেজা/আরএআর/আইআই