ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শাহপরীর দ্বীপ থেকে রোহিঙ্গা শিশুসহ দুইজনের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০১:৫৭ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০১৭

কক্সবাজারের টেকনাফ উপকূলের শাহপরীর দ্বীপ থেকে নৌকার মাঝি এবং আরও এক রোহিঙ্গা শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে এ দ্বীপের পশ্চিমপাড়া সাগর উপকূলে ভেসে আসা রোহিঙ্গা শিশুর মরদেহটি উদ্ধার করে পুলিশ। অপরদিকে বিকেলে গত দুইদিন আগে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ নৌকার মাঝি মো. শাকেরের (২৭) মরদেহ উদ্ধার করা হয়।

নিহত শাকের শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়ার আলী হোসেনের ছেলে।

টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাইন উদ্দিন খান বলেন, বৃহস্পতিবার টেকনাফের শাহপরীর দ্বীপ উপকূলের কাছে সাগরে রোহিঙ্গাবাহী দুটি নৌকা ডুবে যায়। এ ঘটনায় শুক্রবার সকালে এক রোহিঙ্গা শিশুর মরদেহ ও বিকেলে স্থানীয় এক জেলের মরদেহের সন্ধান পাওয়া যায়।

টেকনাফের সাবরাং ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য নুরুল আমিন স্থানীয় জেলেসহ দুইজনের মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৫ আগস্ট থেকে মিয়ানমারে চলমান সহিংসতায় আরাকান রাজ্যের রোহিঙ্গারা স্থল সীমান্তের পাশাপাশি বঙ্গোপসাগরের তীরের বাসিন্দারা নৌকাযোগে জলসীমান্ত পার হয়ে এপারে অনুপ্রবেশ করছে। গত ২৯ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর সকাল পর্যন্ত নাফ নদী ও সাগরে রোহিঙ্গাবাহী ২৩টি নৌকাডুবির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় পুলিশ, স্থানীয় জনপ্রতিনিধি ও বিজিবি সদস্যরা তৎপরতা চালিয়ে মোট ১১২ জনের মরদেহ উদ্ধার করেছে। এর মধ্যে শিশু ৫৮, নারী ৩০ ও পুরুষ ২৩ জন। এত সংখ্যক মরদেহ উদ্ধারের পরও নৌকাযোগে ঝুঁকি নিয়ে নদী পার হয়ে আসা বন্ধ হচ্ছে না। তেমনি বন্ধ হচ্ছে না ওপারের পাড়ায় পাড়ায় নির্যাতন এবং ঘর পোড়ানো।

সায়ীদ আলমগীর/আরএআর/আইআই