ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

আসছে দুর্গাপূজা

জেলা প্রতিনিধি | যশোর | প্রকাশিত: ০৬:১২ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭

বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। শাস্ত্রমতে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে ৫ দিনব্যাপী নানা ধর্মীয় মাঙ্গলিক আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে এ উৎসব।

এ বছর যশোর জেলার ৮ উপজেলায় ৬৪২টি মন্দির ও মণ্ডপে পূজার আয়োজন চলছে পুরোদমে। মন্দির ও মণ্ডপে প্রতীমা তৈরির কাজে ব্যস্ত ভাস্কর শিল্পীরা। আয়োজকরাও বর্ণিল আয়োজনের পরিকল্পনা নিয়ে মাঠে নেমেছেন। এখন শুধু অপেক্ষা সেই মাহেন্দ্রক্ষণের।

যশোর জেলা পূজা উদযাপন পরিষদ সূত্র জানায়, এ বছর জেলার ৮ উপজেলার সম্ভাব্য ৬৪২টি মণ্ডপে শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হচ্ছে। গত বছর যশোরে পূজা অনুষ্ঠিত হয়েছিল ৬১৬টি মন্দির ও মণ্ডপে। এ বছর সদর উপজেলায় সবচেয়ে বেশি ১৪২টি স্থানে পূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে যশোর পৌরসভায় অনুষ্ঠিত হবে ৪১টি মন্দির ও মণ্ডপে।

অভয়নগরে ১২২টি, মণিরামপুরে ৮৯টি, কেশবপুরে ৯০টি, বাঘারপাড়ায় ৮৩টি, ঝিকরগাছায় ৪৮টি, চৌগাছা উপজেলায় ৪১টি ও শার্শায় ২৭টি মন্দির ও মণ্ডপে পূজা অনুষ্ঠিত হবে।

উৎসব প্রসঙ্গে যশোর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন জানান, শারদীয় দুর্গাপূজা সনাতন ধর্ম বিশ্বাসীদের হলেও উৎসব সার্বজনীন। সকলের সহযোগিতায় এ উৎসব সুন্দর ও সার্থক হবে।

মিলন রহমান/এফএ/আইআই

আরও পড়ুন