ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

প্রধানমন্ত্রীর রাজশাহী সফর নিয়ে আরএমপির কঠোর নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক | রাজশাহী | প্রকাশিত: ০৪:১৭ এএম, ১৩ সেপ্টেম্বর ২০১৭

আগামীকাল বৃহস্পতিবার রাজশাহী সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ২টার দিকে নগরীর উপকণ্ঠ হরিয়ান সুগার মিল মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি। রাজশাহী অঞ্চলের বিভিন্ন জেলা থেকে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম ঘটবে জনসভায়।

এর আগে সকালে প্রধানমন্ত্রী জেলার সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রধানমন্ত্রীর এ সফরকে কেন্দ্র করে রাজশাহীজুড়ে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে জেলা ও মহানগর পুলিশ। রাজশাহী-ঢাকা এবং রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে যান চলাচলেও কড়াকড়ি আরোপ করা হয়েছে।

রাজশাহী নগর পুলিশ জানিয়েছে, প্রধানমন্ত্রীর নিরাপত্তায় তারা বেশ কিছু পরিকল্পনা নিয়েছে। এছাড়া জনসভায় গমনাগমনের শৃঙ্খলায় নেয়া হয়েছে আলাদা পরিকল্পনা। এনিয়ে কাজ করছে নগর পুলিশের ট্রাফিক বিভাগ।

ওই দিন জনসভায় অংশগ্রহণকারীদের যানবাহন পার্কিংয়ের জন্য মাহেন্দ্রা বাইপাস এবং কাটাখালী জুট মিল মাঠে ও সংলগ্ন নর্দান পাওয়ার প্লান্ট এলাকা নির্ধারণ করা হয়েছে।

এর মধ্যে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী-নওগাঁ মহাসড়ক দিয়ে জনসভায় অংশগ্রহণকারীরা তাদের যানবাহন পার্কিং করবেন মাহেন্দ্রা বাইপাস এলাকায়। আর নাটোর-রাজশাহী মহাসড়ক দিয়ে জনসভা অভিমুখী যানবাহন কাটাখালী জুট মিল মাঠে ও সংলগ্ন নর্দান পাওয়ার প্লান্ট এলাকায় পার্কিং করতে হবে। তবে ভিআইপি ও স্টিকারযুক্ত গুরুত্বপূর্ণ জিপ ও মাইক্রোবাস জাতীয় গাড়িগুলোর জনসভা সংলগ্ন মাঠ ও মাঠের আশপাশে পার্কিংয়ের ব্যবস্থা নেয়া হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম বলেন, প্রধানমন্ত্রীর চলাচলের নিরাপত্তা এবং জনসভায় গমনাগমনে শৃঙ্খলা ফেরাতে এউদ্যোগ নেয়া হয়েছে।

কোনো অবস্থাতেই বাস ও ট্রাকেরমত বড় যানবাহন কাটাখালী পার হতে দেয়া হবে না। মাহেন্দ্রা বাইপাস থেকে জনসভা স্থলগামী সরু সড়কেও প্রবেশ করতে পারবে না এসব যানবাহন। এ বিষয়ে সকলের সহযোগিতা চেয়েছে নগর পুলিশ।

ফেরদৌস সিদ্দিক/এফএ/আইআই

আরও পড়ুন