ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেট-জকিগঞ্জ সড়কে পরিবহন ধর্মঘট স্থগিত

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১২ সেপ্টেম্বর ২০১৭

সিলেট-জকিগঞ্জ সড়কে ডাকা পরিবহন ধর্মঘট স্থগিত করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সিলেটের জেলা প্রশাসকের সভাকক্ষে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ারের সঙ্গে মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় জেলা প্রশাসক বলেন, শুধু জকিগঞ্জে নয়, কোনো জায়গায় কোনো ধরনের অবৈধ গাড়ি চলতে পারবে না। যেসব গ্যারেজে অবৈধ গাড়ির ব্যাটারি চার্জ দেয়া হয় তা আজ থেকে সিলগালা করা হবে। যেসব রাস্তায় অবৈধ গাড়ি চলাচল করে তা মোবাইল কোর্ট ধারা বন্ধ করারও নির্দেশ দেন তিনি।

সওজ কর্মকর্তাদের তিনি বলেন, এক মাসের মধ্যে জকিগঞ্জসহ সকল রাস্তার কাজ ভালোভাবে শেষ করতে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি, সিলেট বিভাগ ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক বলেন, রাস্তার কাজ আগামী ৩০ অক্টোবরের মধ্যে শেষ না হলে আবারও ধর্মঘটের ডাক দেয়া হবে। জকিগঞ্জ রাস্তায় পরিবহন শ্রমিকদের উপর পুলিশের হয়রানী ও নির্যাতন বন্ধ করতে হবে। যদি বন্ধ না হয়, পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদসহ সবাইকে নিয়ে আন্দোলনের ডাক দেয়া হবে।

জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ারের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শহীদুল ইসলাম, সিলেট জেলা পুলিশ সুপার মনিরুজ্জামান, সিলেট স্থানীয় সরকারের উপ-পরিচালক দেবজিৎ সিনহা, সওজ এর নির্বাহী প্রকৌশলী উৎপল সামন্ত।

এ ছাড়া জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন ৭০৭ সভাপতি জাকারীয়া আহমদ, মালিক সমিতির মহাসচিব কালাম মিয়াসহ অন্যান্য সদস্য উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জকিগঞ্জ-সিলেট প্রধান সড়ক সংস্কার, পরিবহন শ্রমিকদের পুলিশি হয়রানী ও ব্যাটারি চালিত অটোবাইক (টমটম) ও ট্রলি বন্ধের দাবিতে গত সোমবার থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছিল সিলেট বিভাগ ও জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন।

ছামির মাহমুদ/আরএস

আরও পড়ুন