ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে কীর্তনখোলা-২ লঞ্চের ধাক্কায় আহত ১০

নিজস্ব প্রতিবেদক | বরিশাল | প্রকাশিত: ০৪:০২ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৭

বরিশালে কীর্তনখোলা-২ লঞ্চের ধাক্কায় এ্যাডভেঞ্চার-১ লঞ্চের ১০ যাত্রী আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে বরিশাল নদী বন্দরে এ ঘটনা ঘটে। আহতদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থলে থাকা বিআইডব্লিউটিএ’র বরিশাল কার্যালয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. আজমল হুদা মিঠু জানান, এ্যাডভেঞ্চার-১ লঞ্চ যাত্রী নিয়ে বরিশাল নৌ বন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার অপেক্ষায় ছিল। এ সময় বন্দরে ভিরাতে গিয়ে পেছন থেকে কীর্তনখোলা-২ লঞ্চটি এ্যাডভেঞ্চার-১ লঞ্চের মাঝ বরাবর ধাক্কা দেয়। এতে এ্যাডভেঞ্চার-১ লঞ্চের ১০ যাত্রী আহত হন। এ্যাডভেঞ্চার-১ লঞ্চের রেলিং ও দোতলার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। আহতদের দ্রুত উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এ্যাডভেঞ্চার-১ লঞ্চের স্বত্বাধিকারী মো. নিজাম উদ্দিন জানান, কীর্তনখোলা-২ লঞ্চের বেপরোয়া চলাচলের কারণে এ ঘটনা ঘটেছে। এ্যাডভেঞ্চার-১ লঞ্চকে ধাক্কার বিষয়টি ছিল পরিকল্পিত। এতে ১০ যাত্রী আহত ছাড়াও লঞ্চের দোতলার গ্রেড ভিম ও রেলিংয়ের বেশ ক্ষতি হয়েছে।

এদিকে সুন্দরবন-১০ লঞ্চের ধাক্কায় এমভি তাসরিফ-৩ লঞ্চে তলার দিকে ফাটলের সৃষ্টি হয়েছে। কয়েক হাজার যাত্রী বোঝাই লঞ্চটিকে চরমোনাই সংলগ্ন কীর্তনখোলা নদীতে থামিয়ে রাখা হয়েছে।

বরিশাল কার্যালয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক মো. আজমল হুদা মিঠু জানান, সন্ধ্যার পর নদী বন্দরে সুন্দরবন-১০ লঞ্চের ধাক্কায় এমভি তাসরিফ-৩ লঞ্চে তলার দিকে ফুটো হয়। তবে বিষয়টি লক্ষ্য না করে লঞ্চটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। বিষয়টি জানতে পেরে যাত্রীসহ লঞ্চটিকে চরমোনাই সংলগ্ন কীর্তনখোলা নদীতে থামিয়ে রাখা হয়েছে। তবে লঞ্চটিতে পানির স্তর থেকে কয়েক ফুট উপরে ফাটল সৃষ্টি হয়েছে। এখান থেকে বিআইডব্লিউটিএ’র দুটি দল চরমোনাইয়ের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে। সেখানে গিয়ে লঞ্চ মেরামত ও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সাইফ আমীন/আরএআর/আইআই