ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিদিপ্তার চিকিৎসায় ঠাকুরগাঁও ডিসির অর্থ সহায়তা

জেলা প্রতিনিধি | ঠাকুরগাঁও | প্রকাশিত: ০৯:১৩ এএম, ০৭ সেপ্টেম্বর ২০১৭

 

হাইড্রোসেফালাসে আক্রান্ত ঠাকুরগাঁওয়ের ১৫ মাস বয়সী শিশু বিদিপ্তাকে চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা সহযোগিতা দিয়েছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক আব্দুল আওয়াল।

বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে হাইড্রোসেফালাসে আক্রান্ত শিশু বিদিপ্তার বাবার হাতে নগদ এ টাকা ও ঢাকা যাওয়ার জন্য কোচের ৩টি টিকিট তুলে দেন জেলা প্রশাসক।

এসময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জহুরুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাসুদুর রহমান বাবু, ঠাকুরগাঁও জজকোর্টের পাবলিক প্রসিকিউটর শেখর কুমার রায়, প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক।

জেলা প্রশাসক আব্দুল আওয়াল বলেন, ঢাকায় আমার বন্ধু নিউরো সার্জন ডাক্তার জাহিদের সঙ্গে বিদিপ্তার চিকিৎসার বিষয়ে কথা হয়েছে। ১০ সেপ্টেম্বর বিদিপ্তাকে ঢাকায় পাঠানো হবে। তার বাবার হাতে চিকিৎসা বাবদ ৫০ হাজার টাকা দেওয়া হয়। জেলা ক্রীড়া সংস্থা ১০ হাজার ও আমাদের কর্মচারিরা তাদের বেতন থেকে এবং আমাদের ফান্ড থেকে এই টাকার ব্যবস্থা করা হয়েছে। ঢাকা যাওয়া বাবদ কোচের ৩টি টিকিটের ব্যবস্থাও করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট বিদিপ্তার চিকিৎসার জন্য সহযোগিতা চেয়ে জাগো নিউজ অনলাইনে নিউজ প্রকাশ হওয়ার পর জেলা প্রশাসক বিদিপ্তার দায়িত্ব নেওয়ার আশ্বাস প্রদান করেন।

বিদিপ্তা ঠাকুরগাঁও শহরের জমিদারপাড়া এলাকার খোকন মন্ডলের মেয়ে। তার বাবা খোকন মন্ডল শহরের একটি লাইব্রেরিতে মাত্র ৬ হাজার টাকা বেতনে চাকরি করেন। টাকার অভাবে এতদিন বিদিপ্তাকে শুধুমাত্র হোমিও চিকিৎসা করিয়েছেন খোকন মন্ডল।

বাবা খোকন মন্ডল জানান, তিন মাস আগেও মাথাটি ছোট ছিল বিদিপ্তার। হঠাৎ করেই এত বড় হয়ে গেল। তবে জন্মের সময়ই শিশু চিকিৎসক সাজ্জাদ হায়দার শাহীন বলেছিলেন দ্রুত ঢাকা নিয়ে যেতে। কিন্তু আমার কাছে ঢাকা নিয়ে যাওয়ার মতো গাড়ি ভাড়াও ছিল না। তাই নিয়ে যেতে পারিনি। এখন টাকার ব্যবস্থা করে দিলেন জেলা প্রশাসক। সকলের কাছে দোয়া চাচ্ছি আমার সন্তানের জন্য।

রবিউল এহসান রিপন/এফএ/আইআই

আরও পড়ুন