ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

উখিয়া-টেকনাফের পথে পথে রোহিঙ্গা

জেলা প্রতিনিধি | কক্সবাজার | প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০১৭

মিয়ানমারে নির্যাতনের হাত থেকে বাঁচতে বাংলাদেশে অনুপ্রবেশ করা রোহিঙ্গারা অপরিচিত জায়গায় কে কোথায় যাবেন স্থির করতে না পেরে রাস্তায় রাস্তায় ঘুরছেন।

মঙ্গলবার সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঘুমধুম, পালংখালী, হোয়াইকং, বালুখালী এলাকার রাস্তার ওপর ছন্নছাড়া হয়ে বসে সময় পার করছেন অনেক রোহিঙ্গা নারী-শিশু-বৃদ্ধ।

কুতুপালং অনিবন্ধিত ক্যাম্পের সভাপতি আবু ছিদ্দিক ও সাধারণ সম্পাদক মুহাম্মদ নূর বলেন, আমাদের ক্যাম্পে গত ২৫ আগস্টের পর থেকে এ পর্যন্ত ৮০ হাজারের বেশি নতুন রোহিঙ্গা ক্যাম্পের আশপাশে আশ্রয় নিয়েছে। যারা এখানে আসছেন তাদের সবাইকে আমরা আশ্রয় দিচ্ছি।

টিভি টাওয়ার এলাকায় নতুন সৃষ্ট রোহিঙ্গা ব্লকের দায়িত্বশীল আবদুল্লাহ জানান, টিভি টাওয়ারের আশপাশের আগের প্রায় ২০ হাজার রোহিঙ্গার সঙ্গে সোমবার রাতে ও মঙ্গলবার দিনে মিলিয়ে আরও কয়েক হাজার রোহিঙ্গা নতুন করে ঝুপড়ি ঘর তৈরি করে আশ্রয় নিয়েছেন।

বালুখালী ক্যাম্পের মাঝি ইলিয়াছ ও ছৈয়দ নূর জানান, তাদের ক্যাম্প ও আশপাশ এলাকায় অর্ধলাখ মানুষ খোলা আকাশের নিচে অবস্থান নিয়েছেন। যারা মাথা গোঁজার ঠাঁই করতে চেষ্টা চালাচ্ছেন তাদের বাধা দেয়া হচ্ছে না।

সায়ীদ আলমগীর/এএম/এমএস