ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিমুলিয়া-কাঁঠালবাড়ি ঘাটে পারাপারের অপেক্ষায় সহস্রাধিক যানবাহন

জেলা প্রতিনিধি | মুন্সীগঞ্জ | প্রকাশিত: ০৪:২২ এএম, ০১ সেপ্টেম্বর ২০১৭

দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে নাব্যতা সঙ্কটের কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। এতে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় সহস্রাধিক যানবাহন। বৃহস্পতিবার মধ্যরাত থেকে পদ্মার পানি হঠাৎ হ্রাস পেলে এ রুটে ফেরি চলাচলে বিঘ্নতা সৃষ্টি হয় বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ। এমতাবস্থায় শুক্রবার সকাল থেকে যানবাহনের চাপ বৃদ্ধি পেতে থাকে।

মাওয়া বিআইডব্লিউটিসি’র ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াসউদ্দিন পাটুয়ারি জানান, গতরাত থেকে পদ্মার পানি প্রায় ২ হাত কমে গেছে। এর ফলে লৌহজং চ্যানেলে রায়পুরা ও শাহ পরান ফেরি আটকে যায়। তবে আটকে থাকা যাত্রীদের উদ্ধার করা হয়েছে। ফেরিগুলো উদ্ধারের কাজ চলছে।

তিনি বলেন, আমাদের ১৯টি ফেরি সচল রয়েছে। তবে পানি কমে যাওয়ার ফেরিগুলোতে স্বল্প সংখ্যক যানবাহন পারাপার করা হচ্ছে। এর ফলে ঘাট এলাকায় যাত্রী ও যানবাহনের চাপ রয়েছে।

মাওয়া-কাওরাকান্দি ট্রাফিক ইন্সপেক্টর মো. সিদ্দিক জানান, গতরাত থেকে পদ্মার পানি কমে যাওয়ায় ফেরি চলাচলে বাধাগ্রস্ত হচ্ছে। এমতাবস্থায় ফেরি গুলো দিয়ে পর্যাপ্ত পরিমাণে যানবাহন পারাপার না করতে পারায় ঘাট এলাকা থেকে মাওয়া চৌরাস্তা পর্যন্ত যানবাহনের চাপ রয়েছে। তবে আমরা সর্বাত্মক চেষ্টা করছি ঈদে ঘরমুখো যাত্রীরা যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে।

ভবতোষ চৌধুরী নুপুর/আরএআর/এমএস