ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রামগঞ্জে খামারে বিষ ঢেলে পোনা নিধন

প্রকাশিত: ০১:৪৬ পিএম, ০৮ জুন ২০১৫

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মো. মফিজ উল্লাহর মাছের খামারে বিষ ঢেলে দেওয়ার অভিযোগ উঠেছে। এতে খামারের দেশিয় প্রজাতির মাগুর, শিংসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২৫ লাখ মাছের পোনা নিধন হয়েছে। সোমবার ভোরে উপজেলার পশ্চিম কাশিমনগর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। সোমবার দুপুরে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছেন। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি।

পুলিশ ও এলাকাবাসী জানায়, উপজেলার পশ্চিম কাশিমনগর গ্রামে সাত একর জমিতে মফিজ উল্লাহ সম্প্রতি একটি মাছের খামার করেন। ওই খামারে তিনি দেশিয় প্রজাতির মাগুর, শিং ও টেংরাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ২৫ লাখ মাছের পোনা ছাড়েন। ঘটনার সময় কে বা কারা শত্রুতাবশত ওই খামারের পুকুরে বিষ প্রয়োগ করে। এতে মাছের পোনাগুলো মরে ভেসে ওঠে।

ক্ষতিগ্রস্থ মফিজ উল্লাহ বলেন, আমার সঙ্গে এলাকায় কারো কেনো শত্রুতা নেই। কি কারণে বিষ ঢেলে মাছগুলো নিধন করা হয়েছে, তা আমার বোধগম্য নয়। এতে আমার প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

এ ব্যাপারে রামগঞ্জ থানা পুলিশের উপ-পরির্দশক (এসআই) কাউছারুজ্জামান জানান, ঘটনাটি অমানবিক। আমি ঘটনাস্থল পরির্দশন করেছি। কি কারণে, কারা ঘটনাটি ঘটিয়েছে তা তদন্ত করা হচ্ছে।

কাজল কায়েস/এআরএ/আরআইপি