ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাতক্ষীরায় ৩৫ শিক্ষা প্রতিষ্ঠানে দফতরি নিয়োগে অনিয়ম!

জেলা প্রতিনিধি | সাতক্ষীরা | প্রকাশিত: ০২:০৭ পিএম, ৩১ আগস্ট ২০১৭

সাতক্ষীরার আশাশুনি উপজেলার ৫৫নং রাউতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ উপজেলার ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়মনীতির তোয়াক্কা না করে কোনো প্রকার নিয়োগ বিজ্ঞপ্তি ছাড়ায় দফতরি নিয়োগ দেয়া হচ্ছে।

এমন অভিযোগ ৫৫নং রাউতাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. সোলাইমান গাজীর। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে জেলা প্রশাসকসহ সরকারের গুরুত্বপূর্ণ সকল দফতরে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে, নীতিমালায় আছে দফতরি কাম প্রহরী পদে জনবল নিয়োগের ক্ষেত্রে নিয়োগ বিজ্ঞপ্তি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে, উপজেলা শিক্ষা অফিস, ইউনিয়ন পরিষদ কার্যালয় ও সংশ্লিষ্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় নোটিশ বোর্ডে জারি করতে হবে।

কিন্তু সব কিছুর উপেক্ষা করে তাড়াহুড়ো করে উপজেলা কমিটি নিয়োগের কার্যক্রম চালাচ্ছেন। যা নিয়মনীতির বাইরে। এছাড়া উপজেলা পরিষদ চেয়াম্যানের প্রতিনিধি সদস্য বাবু বুদ্ধ দেব ও উপজেলা কমিটি সদস্য শুম্ভজিত মন্ডল ৫৫নং সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানের দফতরি কাম প্রহরী পদে যাদের নিয়োগ দেয়া হবে তাদের কাছ থেকে ৪ লাখ টাকা করে ঘুষ নেয়া হচ্ছে।

এ বিষয়ে আশাশুনি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুষমা সুলতানা জাগো নিউজকে বলেন, নিয়োগ প্রক্রিয়া চলমান থাকাকালীন সময়ে হাইকোর্টে একটি রিট হয়। রিট হওয়ার পর নিয়োগ প্রক্রিয়ার কার্যক্রম সব বন্ধ হয়ে যায়।

তবে কিছুদিন আগে হাইকোর্টের রিটটি উঠে যায়। যার ফলে নিয়োগ প্রক্রিয়ার পরবর্তী যে কার্যক্রমগুলো বাকি ছিল সেগুলো বর্তমানে বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান তিনি।

আকরামুল ইসলাম/এএম/জেআইএম