ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়ায় দীর্ঘ যানজট

জেলা প্রতিনিধি | মুন্সীগঞ্জ | প্রকাশিত: ১২:৫৯ পিএম, ২৪ আগস্ট ২০১৭

 

যানবাহনের অতিরিক্ত চাপ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মুন্সীগঞ্জের গজারিয়া অংশে প্রায় ১১ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটে দীর্ঘ সময়ে আটকে থেকে দুর্ভোগ পোহাতে হচ্ছে ঘরমুখো মানুষদের।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে এ সড়কের যানবাহন ধীরগতিতে চলতে থাকলে এ যানজটের সৃষ্টি হয়। এর আগে বুধবার রাতেও গজারিয়া অংশে যানবাহনের চাপ ছিল।

স্থানীয় সূত্র থেকে জানা যায়, গতকাল মহাসড়কের গজারিয়া প্রান্তে কিছু দুর্ঘটনা ঘটে। এতে যানবাহন চলাচলে ধীরগতি দেখা যায়। তাছাড়া মেঘনা সেতু প্রান্তে যানবাহনের ওজন মাপার যন্ত্রের কারণেও যানবাহন চলাচলের ধীরগতির সৃষ্টি হয়।

ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সাইফুর রহমান মজুমদার জানান, গতকাল বুধবার দিবাগত রাত থেকেই ঢাকামুখে অতিরিক্ত যানবাহনের চাপ শুরু হয়। বৃহস্পতিবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গাড়ির সেই লাইন দীর্ঘ হয়ে গজারিয়ার মেঘনা ও মেঘনা-গোমতী সেতু পর্যন্ত প্রায় ১১/১২ কি.মি. এলাকায় যানজট লেগে যায়।

সাধারণ যাত্রীদের অভিযোগ যানজট নিরসনে ব্যর্থ পুলিশ। ঢাকাগামী যাত্রী রফিকুল বলেন, দাউদকান্দি থেকে সকালে ৭ টায় রওনা হয়েছি ৪ ঘণ্টা হয়ে গেছে এখনো মেঘনা পৌঁছাতে পারিনি।

ঢাকাগামী কুমিল্লার যাত্রী জিয়া বলেন, ভোরে রওনা হয়েছি এখনও মেঘনা যেতে পারিনি না। জানি না কখন ঢাকায় পৌঁছাব।

ভবতোষ চৌধুরী নুপুর/এএম/আইআই