ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গোয়ালন্দে বিপদসীমার ১০৬ সেন্টিমিটার উপরে পদ্মা

জেলা প্রতিনিধি | রাজবাড়ী | প্রকাশিত: ০৩:৪৪ এএম, ১৮ আগস্ট ২০১৭

বেড়েই চলছে পদ্মা নদীর পানি। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও বৃষ্টির পানিতে পদ্মা নদীর পানি বৃদ্ধি পেয়ে শুক্রবার সকালে গোয়ালন্দ দৌলতদিয়া গেজ স্টেশন পয়েন্টে বিপদসীমার ১০৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গত ২৪ ঘণ্টায় ১৪ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়েছে।

পদ্মায় পানি বৃদ্ধি পাওয়াতে রাজবাড়ী সদর, পাংশা, কালুখালী ও গোয়ালন্দ উপজেলার নদী তীরবর্তী ও বাঁধের ভিতরে বসবাসরত নিম্নাঞ্চলের প্রায় ২৭ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। ইতোমধ্যেই জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন দুর্গতদের তালিকা প্রস্তুত করে ত্রাণ দিতে শুরু করেছে বলে জানা গেছে। খোলা হয়েছে আশ্রয়কেন্দ্র।

RAJBARI

গত কয়েকদিনের অব্যাহত পানি বৃদ্ধিতে দুর্গতরা পরিবার পরিজন ও গবাদী পশু নিয়ে পড়েছেন চরম বিপাকে। বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হওয়াসহ অনেক প্রতিষ্ঠানে পাঠদান ব্যাহত হচ্ছে।

RAJBARI

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার পাঁচটি উপজেলার মধ্যে চারটি উপজেলার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। ইতোমধ্যেই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়াম্যানদের সাহায্যে দুর্গতদের তালিকা করা হয়েছে এবং সে অনুযায়ী পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্ত প্রতিটি ইউনিয়নে ত্রাণ বিতরণ শুরু হয়েছে।

রুবেলুর রহমান/এফএ/আইআই

আরও পড়ুন