ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতির উন্নতি

নিজস্ব প্রতিবেদক | সিলেট | প্রকাশিত: ০৩:৫৯ পিএম, ১৭ আগস্ট ২০১৭

সিলেট ও সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি উন্নতি হয়েছে। ফলে কমতে শুরু করেছে সুরমা-কুশিয়ারার পানি। তবে বন্যার পানি কমলেও কমছে না মানুষের দুর্ভোগ।

এছাড়া প্রধান দুই নদীর সবকটি পয়েন্টে এখনও বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। নদীর পানি কমায় অপেক্ষাকৃত উঁচু এলাকা থেকে পানি নেমে গেছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত সুরমা নদীর সিলেট, কানাইঘাট পয়েন্টে এবং কুশিয়ারা নদীর অমলসীদ ও শেওলা পয়েন্টে বিপদসীমার ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। তবে বুধবারের থেকে বৃহস্পতিবার পানি প্রবাহ কিছুটা কমেছে বলে পানি উন্নয়ন বোর্ড সূত্র জানিয়েছে।

পানি উন্নয়ন বোর্ডের নিয়ন্ত্রণ কক্ষ থেকে পাওয়া তথ্য অনুযায়ী বৃহস্পতিবার দুপুর ১২টা পর্যন্ত কানাইঘাটে সুরমা নদী বিপদসীমার ৮৫ সেন্টিমিটার, সিলেটে সুরমা বিপদসীমার ২৬ সেন্টিমিটার, শেওলায় কুশিয়ারা বিপদসীমার ৬২ সেন্টিমিটার, অমলসীদে কুশিয়ারা বিপদসীমার ৬৭ সেন্টিমিটার এবং শেরপুরে কুশিয়ারা বিপদসীমার ৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

পানি উন্নয়ন বোর্ডের সিলেট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, বরাক উপত্যাকায় বৃষ্টিপাত না হওয়ায় আগামী কয়েকদিনের মধ্যে সিলেটে বন্যা পরিস্থিতির বড় ধরনের অবনতির আশঙ্কা নেই।

এদিকে, গত মঙ্গলবার থেকে বৃষ্টি না হওয়ায় সুনামগঞ্জেও বন্যার পানি কমতে শুরু করেছে। সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বক্কর সিদ্দিক ভুইয়া বলেন, মঙ্গলবার থেকে বৃষ্টি না হওয়ায় পানি কমতে শুরু করেছে।

ছামির মাহমুদ/এএম/আইআই