ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাবার পা ধরে ক্ষমা চাইলেন সেই সন্তানরা

জেলা প্রতিনিধি | ঝিনাইদহ | প্রকাশিত: ০১:০৩ পিএম, ১৬ আগস্ট ২০১৭

সন্তানদের বিরুদ্ধে মারধর ও ভরণপোষণ না দেয়ার অভিযোগ করা ১০১ বছর বয়সী সেই জামির উদ্দিন শেখ তাদের সন্তানদের ক্ষমা করে দিয়েছেন। জামির উদ্দিন শেখের বাড়ি ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বিপ্র বগদিয়া গ্রামে।

বুধবার সকালে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গণির অফিস কক্ষে ওই বৃদ্ধের সন্তানদের উপস্থিতিতে শুনানি অনুষ্ঠিত হয়।

শুনানির একপর্যায়ে সন্তানরা তাদের ভুল বুঝতে পারে। পরে বড় ছেলে সাহেব আলী তার বাবার পা ধরে ক্ষমা প্রার্থনা করেন। সেই সঙ্গে সব ছেলে বাবার সঙ্গে আর কোনোদিন খারাপ ব্যবহার করবেন না বলে অঙ্গীকার করেন।

পাশাপাশি এখন থেকে বৃদ্ধের ভরণপোষণ, চিকিৎসা খরচসহ যাবতীয় দায়িত্ব পালন করবেন সন্তানরা। দ্বিতীয় সন্তান ঢাকায় অবস্থান করায় তাকে ফোনে অবহিত করা হলে তিনি সব বিষয়ে একমত পোষণ করেন।

এ বিষয়ে শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গণি বলেন, বাদী জামিরউদ্দিন চলতি মাসের ৮ তারিখ জেলা প্রশাসকের কার্যালয়ে গণশুনানিতে উপস্থিত হয়। জেলা প্রশাসক তাৎক্ষণিক টেলিফোনে আমাকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। সে পরিপ্রেক্ষিতে বাদী জামিরউদ্দিন চলতি মাসের ১০ তারিখে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে উপস্থিত হয়ে সন্তানদের বিরুদ্ধে মারধর ও ভরণপোষণ না দেয়ার অভিযোগ দেন। বুধবার সব সন্তানের উপস্থিতিতে শুনানির জন্য দিন ধার্য করা হয়। সেখানে বিষয়টির মীমাংসা হয়।

এএম/আরআইপি

আরও পড়ুন