ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

‘কুড়িগ্রামে হচ্ছে সৈয়দ শামসুল হক স্মৃতি কমপ্লেক্স’

জেলা প্রতিনিধি | কুড়িগ্রাম | প্রকাশিত: ১২:০৩ পিএম, ০৯ আগস্ট ২০১৭

সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের স্মৃতি ধরে রাখার জন্য শিগগিরই তার সমাধিকে ঘিরে একটি স্মৃতি কমপ্লেক্স নির্মাণ করা হবে। যাতে তার গ্রন্থ, রচনা সমগ্র ও কর্ম সম্পর্কে মানুষ যুগ-যুগ ধরে জানতে পারেন।

বুধবার দুপুরে কুড়িগ্রাম সরকারি কলেজ প্রাঙ্গণে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সমাধিস্থল পরিদর্শন ও কবর জিয়ারত শেষে এসব কথা সংস্কৃতিমন্ত্রী।

তিনি বলেন, সৈয়দ হক বাংলাদেশকে ধারণ করেছেন, মুক্তিযুদ্ধকে লালন করেছেন। তার স্মৃতি ধরে রাখতে প্রধানমন্ত্রীর শতভাগ সমর্থন রয়েছে। এ জন্য আধুনিক শিল্প সংস্কৃতির চর্চাকেন্দ্র হিসেবে এটি গড়ে তোলা হবে।

তিনি আরও বলেন, এটি ইস্যুভিত্তিক নয়। বছরব্যাপী ধারাবাহিক কর্মসূচি থাকবে। যাতে সৈয়দ হককে জানতে পারে। তার আদর্শকে জানার মাধ্যমে নতুন প্রজন্ম বাংলাদেশকে জানতে পারবে।

পরে সংস্কৃতিমন্ত্রী জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এই স্মৃতি কমপ্লেক্স নির্মাণ সংক্রান্ত এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন, সংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ইব্রাহিম হোসেন খান, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকি, স্থপতি রবিউল হোসেন, কবিপত্নী ডা. আনোয়ারা সৈয়দ হক, পুত্র দ্বিতীয় সৈয়দ হক, জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. জাফর আলী প্রমুখ।

নাজমুল হোসাইন/এএম/পিআর