ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

কক্সবাজারে ২ পাচারকারী আটক

প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৯ মে ২০১৫

জেলা শহরে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে পাচারকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। তাদের মধ্যে একজন মিয়ানমারের নাগরিক।
 
শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার শহরের ঘোনার পাড়ায় অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।
 
আটকরা হল মিয়ানমারের নাগরিক কুতুপালং শরণার্থী ক্যাম্পের (অনিবন্ধিত) বাসিন্দা আব্দুল গণির স্ত্রী নুর বেগম (৪০) ও তার মেয়ের জামাতা উখিয়ার হলদিয়া পালং ইউনিয়নের মধ্যম হলদিয়ার মৃত ছৈয়দুর রহমানের ছেলে দিদারুল আলম (৩৫)। এরা কক্সবাজার শহরের ঘোনার পাড়ায় বাসা ভাড়া নিয়ে থাকত।
 
কক্সবাজার সদর থানা পুলিশের অপারেশন কর্মকর্তা এসআই কাইয়ুম উদ্দিন চৌধূরী জাগো নিউজকে জানান, গত দুই মাসে কক্সবাজার শহরের পূর্ব পাহাড়তলীর যুবক মোহাম্মদ আলম (২৫) কে শহরের বাজারঘাটা এলাকা থেকে অপহরণ করে নিয়ে যায় পাচারকারি চক্রের সদস্যরা। পরে তাকে সাগর পথে ট্রলার যোগে মালয়েশিয়ায় পাচার করে। সে সময় তার মুক্তিপণ বাবদ এক লাখ ৪০ হাজার টাকা আদায় করে আটক নুর বেগম ও তার মেয়ের জামাতা দিদারুল আলম।
 
গত দুই দিন আগে পাচার হওয়া অপর যুবকের মুঠোফোনের মাধ্যমে পরিবারের লোকজন জানতে পারে পাচারের শিকার মোহাম্মদ আলমকে হত্যা করা হয়েছে।
 
এ ব্যাপারে থানায় অভিযোগ দেয়া হলে পুলিশ শুক্রবার রাতে শহরের ঘোনার পাড়া এলাকায় অভিযান চালিয়ে নুর বেগম ও দিদারুল আলমকে আটক করে।

আটকদের বিরুদ্ধে মামলা দায়ের আদালতে প্রেরণ করা হবে বলে জানান এসআই কাইয়ুম উদ্দিন চৌধূরী।

এলএ