ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

জলাবদ্ধতায় ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন বন্ধ

জেলা প্রতিনিধি | নারায়ণগঞ্জ | প্রকাশিত: ০২:৩৪ এএম, ২৭ জুলাই ২০১৭

জলাবদ্ধতার কবলে পড়ে এবার বন্ধ হয়ে পড়েছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল। গত দু’দিনের ভারী বর্ষণের কারণে রাজধানীর শ্যামপুরে রেললাইন পানির নিচে তলিয়ে যাওয়ায় বুধবার দুপুর থেকে বন্ধ হয়ে যায় ওই রুটে ট্রেন চলাচল। রাত ১০টা পর্যন্তও চালু হয়নি ওই রুটে ট্রেন চলাচল। এতে করে দুর্ভোগে পড়েন ওই রুটে চলাচলকারী কয়েক হাজার যাত্রী।

রেলওয়ে সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ-কমলাপুর রেলস্টেশনের দূরত্ব প্রায় ১৮ কিলোমিটার। প্রতিদিন এই রুটে অন্তত ১৬ জোড়া ট্রেন চলাচল করে থাকে। নারায়ণগঞ্জ রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেন চাষাঢ়া, ফতুল্লা, আলীগঞ্জ, পাগলা, গেন্ডারিয়া স্টেশন হয়ে কমলাপুর রেলস্টেশনে পৌঁছে। একটি ট্রেন গন্তব্যে পৌঁছতে সময় লাগে মাত্র ৩৫-৪০ মিনিট। স্বল্প খরচে ও দ্রুত আসা-যাওয়ার কারণে কর্মমুখী মানুষের কাছে রুটটি অত্যন্ত জনপ্রিয়। তবে গত দু’দিনের ভারী বর্ষণের কারণে রাজধানীর শ্যামপুরে রেললাইন পানির নিচে তলিয়ে যাওয়ায় বুধবার দুপুর থেকে বন্ধ হয়ে যায় ওই রুটে ট্রেন চলাচল।

নারায়ণগঞ্জ রেলস্টেশনের মাস্টার গোলাম মোস্তফা জানান, ভারী বর্ষণের কারণে শ্যামপুর এলাকায় রেললাইন পানির নিচে তলিয়ে গেছে। রেললাইনের উপরে ৯-১০ ইঞ্চি পানি রয়েছে। যে কারণে বুধবার দুপুর সাড়ে ১২টার পর থেকে কমলাপুর-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। রাত ১০টা অবধি কোনো ট্রেন চলাচল করেনি। বৃহস্পতিবার সকালে পরিস্থিতি পর্যবেক্ষণের পর ট্রেন চলাচল শুরু হতে পারে।

শাহাদাত হোসেন/এফএ/পিআর

আরও পড়ুন