ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পরিবহন ধর্মঘটে অচল রংপুর

প্রকাশিত: ০৯:২৬ এএম, ০৮ সেপ্টেম্বর ২০১৪

রংপুরে টোল আদায় নিয়ে শ্রমিক ইউনিয়নের মধ্যে সংঘর্ষের জের ধরে রোববার রাত থেকে রংপুর বিভাগের ৫৬টি রুটে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট শুরু করেছে শ্রমিক ইউনিয়ন। এতে চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুক প্রায় ৪০ হাজার শিক্ষার্থী। ধর্মঘট অব্যাহত থাকলে তারা পরীক্ষায় অংশ নিতে পারবে না।
 
অন্যদিকে শ্রমিক ইউনিয়ন তাদের দাবিকে যৌক্তিক আখ্যাদিয়ে অবৈধ টোল আদায় বন্ধ এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অনড় রয়েছে।
 
রংপুর জেলা মোটর মালিক সমিতির নির্ধারিত টোল আদায়কারীরা নগরীর বিভিন্ন পয়েন্টে বেশ কিছু দিন ধরে পিকআপ অটোরিকশায় টোল আদায় আসছিল। এই টোল আদায়কে অবৈধ দাবি করে তা বন্ধের দাবি জানিয়ে আসছিল মোটর শ্রমিক ইউনিয়ন। রোববার  টার্মিনালে এই অবৈধ টোল আদায়ে বাধা দেয়ায় মালিক সমিতির লোকজন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক সাদেক আলীকে বেদম মারপিট করে।
 
এ ঘটনার প্রতিবাদে শ্রমিক ইউনিয়নের ব্যানারে শত শত শ্রমিক লাঠি মিছিল নিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে। বিক্ষোভ শেষে সমাবেশে বক্তব্য রাখেন জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম মুকুল, সাধারণ সম্পাদক এম.এ. মজিদ, কার্যকরী সভাপতি আনোয়ারুল ইসলাম রাজা প্রমুখ।