ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গুলশান হামলার পরিকল্পনাকারী মাহফুজসহ গ্রেফতার ৪

প্রকাশিত: ০৪:৩৯ এএম, ০৮ জুলাই ২০১৭

রাজধানীর গুলশানে হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলার অন্যতম পরিকল্পনাকারী জঙ্গি নেতা সোহেল মাহফুজকে তিন সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ। চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পুষ্কুনি এলাকার একটি আম বাগান থেকে শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- হলি আর্টিসান হামলার অন্যতম প্রধান আসামি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার সাদিপুর কাবলিপাড়ার রেজাউল করিমের ছেলে সোহেল মাহফুজ ওরফে শাহাদাত ওরফে নসরুল্লাহ ওরফে রিমন (৩৫), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরমোহনপুর গ্রামের ইয়াসিনের ছেলে নব্য জেএমবির অন্যতম প্রধান সমন্বয়ক জামাল ওরফে মোস্তফা (৩৪), জেলার শিবগঞ্জ উপজেলার পর্বর্তীপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে নব্য জেএমবির আইটি বিশেষজ্ঞ হাফিজুর রহমান ওরফে হাসান (২৮) ও একই উপজেলার বিশ্বনাথপুর কাটিয়াপাড়া গ্রামের এসলামের ছেলে নব্য জেএমবির সামরিক শাখার প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য জুয়েল ওরফে ইসমাইল (২৬)।

এদের মধ্যে সোহেল মাহফুজ ও জুয়েল জেলার শিবগঞ্জ উপজেলার শিবনগর গ্রামে গত ২৬ এপ্রিল জঙ্গি আস্তানায় অপারেশন ঈগল হান্টের ঘটনায় শিবগঞ্জ থানায় এবং এ বছর ২৪ মে নাচোল থানার এজাহারভুক্ত পলাতক আসামি।

চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ এবং ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দল জেলার শিবগঞ্জ উপজেলার পুষ্কুনি এলাকার একটি আম বাগানে গোপন বৈঠক করার সময় নব্য জেএমবির উত্তরবঙ্গের প্রধান দায়িত্বশীল মাহফুজ ও তার তিন সহযোগী জামাল, হাফিজুর ও জুয়েলকে গ্রেফতার করে। গ্রেফতারের পরেই সোহেল মাহফুজকে কাউন্টার টেরোরিজম ইউনিটের নিকট হস্তান্তর করা হয়। এরপরই তাকে নিয়ে তারা ঢাকায় রওনা দেয়। গ্রেফতারদের রিমান্ডে নিলে বিস্তারিত তথ্য জানা যাবে বলেও তিনি জানান।

মোহা. আব্দুল্লাহ/আরএআর/এমএস

আরও পড়ুন