ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সরকার সমঝোতায় রাজি নয় : মির্জা ফখরুল

প্রকাশিত: ০২:৩৩ এএম, ০৮ জুলাই ২০১৭

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচন যেন সুষ্ঠু ও অবাধ হয় এবং জনগণ যেন তাদের ভোট নির্ভয়ে দিতে পারে সে বিষয়ে আমরা বার বার সরকারকে আলোচনার কথা বলেছি। সমঝোতার কথা বলেছি। কিন্তু তারা কোনো আলোচনা বা সমঝোতার মাঝে আসতে চায়নি। উপরন্তু বিরোধীদল যেন এই বিষয়ে জনমত সংগঠিত করে সরকারকে সমঝোতায় বাধ্য করতে না পারে, সেজন্য বিরোধীদলকে নিশ্চিহ্ন করতে তারা দমন নীতিকে বেছে নিয়েছে।

শুক্রবার রাত ৯টার দিকে ঠাকুরগাঁও পৌর কমিউনিটি সেন্টারে সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ বলে বিএনপি বাড়তি কথা বলছে, কিন্তু গতকাল জাতিসংঘের একটি মানবাধিকার প্রতিষ্ঠান বলেছে বাংলাদেশে গুম, খুনের মধ্য দিয়ে বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করা হচ্ছে। মানুষের অধিকারকে সম্পূর্ণ কেড়ে নেয়া হচ্ছে।

সম্প্রতি ফরহাদ মজহার অপহরণ প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, যেহেতু তিনি (ফরহাদ মজহার) সত্যকথা বলেন, সরকারের অন্যায় গুলো তুলে ধরেন, গণতন্ত্র ও মানুষের অধিকারের কথা বলেন। সেজন্য তাকে অপহরণ করা হয়েছিল। তাৎক্ষণিক আন্তর্জাতিকভাবে যখন সরকারকে চাপ সৃষ্টি করা হয় তখন তাকে ফিরিয়ে দিতে বাধ্য হয়েছে সরকার। এখন সরকার নানা নাটক ও গল্প শুরু করেছে।

তিনি জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, বাংলাদেশের স্বাধীন নাগরিক হিসেবে জনগণকে এর প্রতিরোধে দাঁড়াতে হবে এবং তাদের অধিকারকে ফিরিয়ে আনতে হবে। আমরা আন্দোলন করছি গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনার জন্য, ভোটের অধিকার ফিরে পাবার জন্য।

এ সময় আরও বক্তব্য দেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমিন প্রমুখ।

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে সদস্য ফরম পূরণ করে সদস্য সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন।

রবিউল এহসান রিপন/আরএআর/এমএস