ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পরিবহন ধর্মঘটের তৃতীয় দিন চলছে

প্রকাশিত: ১১:৫৭ এএম, ২১ মে ২০১৫

দক্ষিণ-পশ্চিমাঞ্চলে পরিবহন ধর্মঘটের কারণে বরিশাল থেকে ফরিদপুর-দৌলতদিয়া হয়ে ঢাকা রুটের বাস চলাচল দুই দিন ধরে বন্ধ রয়েছে। বাস বন্ধ হয়ে যাওয়ায় বিভিন্ন স্থান থেকে বরিশাল এসে গন্তব্যে যেতে না পেরে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা। তাই টার্মিনালে ঘণ্টার পর ঘন্টা বসে দুশ্চিন্তায় ভুগছেন তারা। অনেকে আবার আগাম টিকেট কিনেও বাস বন্ধের কারণে গন্তব্যে যেতে পারেন নি। তাই তারা টিকেট ফেরত আবার কেউ কেউ পাল্টে নিয়েছেন। কখন বাস চলাচল স্বাভাবিক হবে আর কখন তারা গন্তব্যের উদ্দেশ্যে রওয়ানা হবেন, তাও জানেন না কেউ।

তবে মাওয়া হয়ে যাত্রাবাড়ি পর্যন্ত বিকল্প রুটে সীমিত পরিসরে কিছু বাস চলাচল করছে। কিন্ত শত শত যাত্রীর বিপরীতে চলছে মাত্র কয়েকটি বাস। এ কারণে টিকেট পাচ্ছে না অনেক যাত্রীই ।

নগরীর নথুল্লাবাদ বাস স্ট্যান্ডে বাসের জন্য অপেক্ষারত মো. মিলন নামে এক যাত্রী অভিযোগ করেন, বৃহস্পতিবার তার ঢাকা যাওয়া জরুরী ছিল। কিন্তু টিকেট না পাওয়ায় একদিন বরিশালেই তাকে অবস্থান করতে হচ্ছে। তবে শুক্রবার টিকিট পেলে ঢাকা যাবেন।
 
ঝালকাঠী থেকে আসা জামাল হোসেন নামে এক যাত্রী জানান, অসুস্থ এক নিকট আত্মীয়কে দেখতে ঢাকা যাওয়ার জন্য বরিশাল এসেছিলেন। কিন্তু টার্মিনালে গিয়ে দেখেন বাস চলাচল বন্ধ। এখন কি করবেন বুঝে উঠতে পারছেন না। যাত্রীদের জিম্মি করে পরিবহন ধর্মঘটের সমালোচনা করেন তিনি।
 
আব্দুর রহমান নামে অপর এক যাত্রী অভিযোগ করে বলেন, অফিসের কাজে ঢাকা যাওয়ার জন্য নথুল্লাবাদ টার্মিনালে এসেছিলেন। কিন্তু বাস বন্ধ থাকায় এখন তাকে বিকল্প রুটে ভোগান্তি সহ্য করে ঢাকা যেতে হচ্ছে। এ অচলাবস্থা নিরসনে দ্রুত সড়ক পরিবহন মন্ত্রীকে কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানান তিনি।
 
নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের দূরপাল্লা রুটের সাকুরা পরিবহনের বরিশাল অফিসের ম্যানেজার মো. আনিসুর রহমান জানান, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহন ধর্মঘটের কারণে ঢাকা থেকে দৌলতদিয়া হয়ে সরাসরি রুটের বাস আসতে পারছেনা। তাই বিকল্প মাওয়া রুটে সীমিত পরিসরে কিছু বাস চালাচ্ছেন তারা।
 
বরিশাল জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাহাঙ্গীর হোসেন জানান, বরিশালে কোনো বাস ধর্মঘট নেই। কিন্তু ঢাকা থেকে বাস আসতে না পাড়ায় কিছুটা সমস্যার সৃস্টি হয়েছে। সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চেষ্টা চালিয়ে যাচ্ছে। বরিশালে বাস আসামাত্র সেগুলো যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যাবে বলেও জানান তিনি।

সাইফ আমীন/এআরএ/আরআইপি