ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

টেকনাফে আরো ১৭ মালয়েশিয়াগামী আটক

প্রকাশিত: ১০:২৩ এএম, ২১ মে ২০১৫

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ থেকে অবৈধভাবে মালয়েশিয়াগামী আরো ১৭ বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার ভোররাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

টেকনাফ ৪২ বিজিবি অতিরিক্ত পরিচালক ও ভারপ্রাপ্ত অধিনায়ক আবু রাসেল ছিদ্দিকী জাগো নিউজকে জানান, ভোররাত সাড়ে তিনটার দিকে একটি ছোট নৌকা করে একদল অপরিচিত  লোককে শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া নাফনদীর তীরে নামিয়ে দিয়ে যায়। শাহপরীরদ্বীড বিওপি বিজিবি সদস্যরা সাড়ে ৪ টার দিকে টহলকালিন সময়ে তাদের পেয়ে বিওপি কার্যালয়ে নিয়ে আসে।

উদ্ধার হওয়াদের বরাত দিয়ে তিনি আরো জানান, বিগত দু`মাস পূর্বে দালালরা এসব লোককে মালয়েশিয়া নেয়ার কথা বলে বঙ্গোপসাগরের মহেশখালী পয়েন্ট দিয়ে ট্রলারে তোলেন। কিন্তু গভীর সাগরে ভাসমান অবস্থায় তাদের ৫০ দিনের অধিক রেখে বৃহস্পতিবার ভোরে শাহপরীরদ্বীপ এলাকায় নামিয়ে দিয়ে যান।

আটকরা হলেন, নরসিংদীর রায়পুরার গিয়াস উদ্দিনের ছেলে বিল্লাল হোসেন (২৮), হাবিবুর রহমানেনর ছেলে মুহাম্মদ শফিক (২৬), কাজি মোতালেবের ছেলে কাজি ইলিয়াছ (৫৬), জালাল মিয়ার ছেলে কাউসার মিয়া (২২), শিবপুরের লিটন মিয়ার ছেলে রকিব মিয়া (২২), সোহেল মিয়া, (২৩),  আবু ছিদ্দিকের ছেলে আসাদ মিয়া (৩০), ওয়াহাব মিয়ার ছেলে মুহাম্মদ ইউছুফ (২২), আজিজের ছেলে কিরন মমিন (২১), আসাবুদ্দিনের ছেলে মুহাম্মদ আলম (৩৫), ফোরকান আলীর ছেলে সাহাব উদ্দিন (৩৭), চট্টগ্রামের সাতকানিয়ার আবদু জলিলের ছেলে আবু বক্কর (২১), আহমদ হোসেনের ছেলে শাহজাহান আলী (২৪), ফারুক আহমদের ছেলে ইউনূচ আলী (২৬), নারায়ণগঞ্জের মানিক মোদক, আলী হোসেনের ছেলে নবী হোসেন (২৪), তরিক উল্লাহর ছেলে লোকমান আলী (২৫)। আটকদের টেকনাফ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান বিজিবি এ কর্মকর্তা।

সায়ীদ আলমগীর/এমজেড/আরআই