ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শোয়ার ঘরেই মিললো ২৭টি গোখরা সাপ

প্রকাশিত: ০৭:২৪ এএম, ০৫ জুলাই ২০১৭

শোয়ার ঘরে একে একে মিললো বিষধর ২৭টি গোখরা সাপ। এতে নির্ঘুম রাত কাটলো গৃহকর্তার। অবশ্য মারা পড়েছে সবকটি সাপই। মঙ্গলবার রাতে রাজশাহী নগরীর বুধপাড়া মহল্লার একটি বাড়িতে চাঞ্চল্যকর এ ঘটনা ঘটেছে। এ খবর ছড়িয়ে পড়লে বুধবার সকাল থেকে সাপগুলো দেখতে আশেপাশের লোকজন ওই বাড়িতে ভিড় করছেন।

গৃহকর্তা মাজদার আলী জানান, রাত ১১টার দিকে তিনি ঘরে বসে টিভি দেখছিলেন। ওই সময় ঘরের ভেতরে নজরে আসে একটি গোখরা সাপ। ঘরে রাখা লাঠি দিয়ে মারতে গেলে সেটি আলমারির আড়ালে লুকিয়ে পড়ে। পরে আলমারি সরিয়ে দেখতে পান আরও তিনটি সাপ। এরপরই ভাইদের ডেকে মেরে ফেলেন সাপ তিনটি। পরে ওই ঘরের গর্ত খুঁড়ে খুঁড়ে মোট ২৭টি সাপ মারেন। এগুলোর সবই বাচ্চা সাপ। দৈর্ঘ্য আড়াই ফুট।

গৃহকর্তা মাজদার আলী যে বাড়িতে বাস করেন সেটি মাটির তৈরি। বেশ পুরনো হওয়ায় সাপ বাসা বেঁধেছে। মাজদার আলীর ধারণা, গরমে সাপগুলো বেরিয়ে এসেছে। বাড়িতে আরও সাপ আছে। এখন আতঙ্কে রয়েছে তার পরিবার।

মাজদার আলী জানান, আতঙ্কে তার বউ ও বাচ্চা এখন আর বাড়িতে থাকতে চাইছে না। ভয়ে ওই ঘরেও আর কেউ ঢুকছে না। বাড়িতে আরও সাপ আছে। বিশেষ করে সাপের বাচ্চাগুলোর বাপ-মা তো রয়েছেই। তাই অভিজ্ঞ সাপুড়িয়ার খোঁজ করছেন তিনি।

মাজদার আলীর প্রতিবেশী সাইদুর রহমান জানান, মাজদারের ওই ঘরে অসংখ্য ইঁদুরের গর্ত। এসব গর্তগুলোতেই বাসা বেঁধেছিল সাপ। রাত ১১টা থেকে ভোর ৪টা পর্যন্ত ঘরের মধ্যে বিভিন্ন গর্ত শাবল দিয়ে খুঁড়ে খুঁড়ে সাপগুলো মারা হয়েছে। পরে গর্তের ভেতর পানি ঢেলে দেয়া হয়েছে। এতে গর্তে লুকিয়ে থাকা সাপ বেরিয়ে আসবে।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর/পিআর