ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ব্রাহ্মণবাড়িয়ায় অর্ধশত বাড়িতে ভাঙচুর চালিয়ে লুটপাট

প্রকাশিত: ০২:২২ পিএম, ২৪ জুন ২০১৭

পূর্ব শত্রুতার জেরে ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিপক্ষের অর্ধশতাধিক ঘর-বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করা হয়েছে। শনিবার সকালে সদর উপজেলার বাসুদেব ইউনিয়নের দুবলা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

ঘটনা সূত্রে জানা যায়, দুবলা গ্রামের আবদুল আওয়াল শাহ মাজার নিয়ে সাবেক ইউপি সদস্য আবদুল্লাহ আল মামুনের সঙ্গে একই গ্রামের রাহাত মিয়ার বিরোধ চলছিল। সম্প্রতি মাজারের ওরসে গান-বাজনা করতে নিষেধ করায় মামুনের সঙ্গে রাহাতের বাগবিতণ্ডা হয়। এ নিয়ে গত ২৫ মে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে জামাল মিয়া নামে মামুনের এক সমর্থক নিহত হন।

baria

এ ঘটনায় সদর মডেল থানায় একটি হত্যা মামলাও দায়ের করা হয়। মামলা দায়েরের পর থেকেই অনেকটা পুরুষশূন্য হয়ে পড়ে দুবলা গ্রাম। এছাড়া স্থানীয় দুবলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের নির্বাচন নিয়েও মামুন ও রাহাত সমর্থকদের মধ্যে বিরোধ চলছিল। এসব বিরোধের জের ধরেই শনিবার সকাল ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত মামুনের কয়েকশ সমর্থক রাহাত সমর্থকদের ঘর-বাড়িতে অতর্কিতভাবে হামলা চালায় বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্তরা। এসময় হামলাকারীরা অন্তত অর্ধশতাধিক ঘর-বাড়ি ভাঙচুর করে লুটপাট চালায়। এ ঘটনায় নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।

B-baria

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন জাগো নিউজকে বলেন, ভাঙচুরের খবর পেয়ে দুবলা গ্রামে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আজিজুল সঞ্চয়/এমএএস/এমএস