ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

চাপ বাড়ছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে

প্রকাশিত: ০৪:৪১ এএম, ২৪ জুন ২০১৭

গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। বিশেষ করে গাজীপুর সিটি কর্পোরেশনের টঙ্গী ব্রিজ থেকে ভোগড়া বাইপাস পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কে যানবাহনের চাপ সকাল থেকে বাড়তে থাকে। তবে এ সড়কে দীর্ঘ কোনো যানজট নেই।

সকাল থেকে ঢাকা, টঙ্গী ও গাজীপুরের বিভিন্ন এলাকা থেকে ঈদে ঘরমুখো যাত্রীরা গন্তব্যের উদ্দশে বাসা থেকে বের হয়। ফলে যাত্রী ও পরিবহন মিলে একাকার হয়ে গেছে চান্দনা চৌরাস্তার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক। ভোগড়া বাইপাস থেকে কোনাবাড়ি হয়ে চন্দ্রা পর্যন্ত সড়কের যানবাহনের চাপ রয়েছে তবে যানজট নেই।

শিল্প সমৃদ্ধ গাজীপুরে দুদিন আগে বিভিন্ন কলকারখানা ছুটি হয়ে যাওয়ায় অনেকে বাড়ি চলে গেছেন। আজ দুপুরে অনেক কারখানা ছুটি হবে। এতে বিকালের দিকে গাড়ির চাপ আরো বাড়তে পারে।

অপরদিকে যানবাহনগুলো শৃংখলায় আনতে কাজ করে যাচ্ছে আইনশৃংখলা বাহিনী।

সালানা হাইওয়ে পুলিশের ওসি হোসেন সরকার জানান, কোনাবাড়ি থেকে চন্দ্রা পর্যন্ত যানবাহনের অনেক চাপ রয়েছে। তবে কোনো দীর্ঘ যানজট নেই।

শনিবার ভোর থেকেই হাজার হাজার মানুষের স্রোত বইতে থাকে বাসস্ট্যান্ড ও রেল স্টেশনে। বিশেষ কর সেহেরির পর থেকে গন্তব্যের উদ্দেশে সাধারণ মানুষ বাসা থেকে বের হতে থাকেন। সকালে টঙ্গী থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত যানবাহনের চাপ সৃষ্টি হয়। গাড়ি একেবারে থেমে না থাকলেও ধীরগতিতে চলছে।

জয়দেবপুর থানার ওসি মো. আমিনুল ইসলাম জানান, রাস্তায় বিপুল সংখ্যক আইনশৃংখলা বাহিনীর সদস্য যানবাহনের শৃংখলা রক্ষার দায়িত্ব পালন করেছন। যাত্রীদের নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছানোর জন্য পুলিশের পক্ষ থেকে সব রকম সেবা দেয়া হচ্ছে।

আমিনুল ইসলাম/এফএ/জেআইএম

আরও পড়ুন