ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বিশ্ব যুব অ্যাথলেটিক্সে অংশ নিচ্ছেন শেরপুরের জহির

প্রকাশিত: ০৩:১৬ এএম, ২৪ জুন ২০১৭

যুবাদের আন্তর্জাতিক অ্যাথলেটিক্সের সবচেয়ে বড় আসর ওয়ার্ল্ড ইয়ুথ চ্যাম্পিয়নশিপ। এবার এ আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন শেরপুরের যুবক মোহাম্মদ জহির রায়হান। দুই বছর পর পর অনুষ্ঠিত এই চ্যাম্পিয়নশিপে দেশের প্রতিনিধিত্বকারী জহির বিকেএসপি থেকে এ বছর এসএসসি পাশ করেছেন। শেরপুর সদর উপজেলার নন্দীরবাজার এলাকার সন্তান জহিরের সঙ্গে কোচ হিসেবে যাচ্ছেন বিকেএসপির প্রশিক্ষক মতিউল আলম।

বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন সূত্রে জানা গেছে, আগামী ১২-১৬ জুলাই কেনিয়ার নাইরোবিতে অনুষ্ঠিতব্য দশম আইএএএফ ওয়ার্ল্ড ইয়ুথ (অনূর্ধ্ব-১৮) চ্যাম্পিয়নশিপে জহির দৌড়াবেন ৪০০ মিটারে। গত মে মাসে থাইল্যান্ডে অনুষ্ঠিত এশিয়ান যুব চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে যোগ্যতা অর্জন করেছেন বিকেএসপির এ ছাত্র। তবে ২০০ মিটার স্প্রিন্টে ০.০৪ সেকেন্ড সময় কমাতে পারলেই সুযোগ হতো যুব বিশ্ব চ্যাম্পিয়নশিপের ২০০ মিটার ইভেন্টেও খেলার।

জহির সম্পর্কে বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য ও শেরপুর জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. নাজিমুল হক নাজিম বলেন, দারুণ সম্ভাবনা আছে জহিরের মধ্যে। তাকে নিয়ে বিকেএসপির অ্যাথলেটিক্স কোচ আবদুল্লাহ কাফি দারুণ আশাবাদী। তিনি ঈদের পর থেকেই জহিরকে নিয়ে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণের কাজ শুরু করবেন।

প্রশিক্ষণের এক ফাঁকে মোহাম্মদ জহির রায়হান বলেন, আমি আমার সর্বোচ্চ দিয়ে দেশের সম্মান বয়ে আনার চেষ্টা করব। যেন দেশের পতাকাকে বিশ্ব যুব আসরে সবার ঊর্ধ্বে তুলে ধরতে পারি। দেশবাসী সবার কাছে আমি দোয়া প্রার্থী।

জহির বিকেএসপির প্রতিভা অন্বেষণ কর্মসূচির বাছাইয়ের মাধ্যমে শেরপুর জেলা থেকে সুযোগ পান। বর্তমানে ঈদের ছুটিতে নিজ এলাকা শেরপুরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে নিজেকে ফিট রাখতে নিয়মিত প্রশিক্ষণ চালিয়ে যাচ্ছেন। তার প্রশিক্ষণ তত্বাবধান করেছেন নৌবাহিনীতে চাকরিরত তার বড়ভাই। ঈদের ছুটির পর আবার বিকেএসপির কোচের তত্ত্বাবধানে থাকবেন জহির।

হাকিম বাবুল/আরএস/জেআইএম

আরও পড়ুন