ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ইফতারের টাকায় দুর্গতদের ত্রাণ দিল কক্সবাজার পুলিশ

প্রকাশিত: ০২:৫১ পিএম, ২১ জুন ২০১৭

রমজানের শুরুতেই ঘোষণা ছিল প্রতিবারের মতো জেলার বিশিষ্টজনদের সম্মানে ২১ জুন কক্সবাজার জেলা পুলিশের ইফতার মাহফিল। অনেক অতিথিকে দাওয়াতও দেয়া হয়। এরই মাঝে ১৩ জুন বৃহত্তর চট্টগ্রামে ঘটে গেল চরম প্রাকৃতিক বিপর্যয়। পাহাড় চাপা ও পানিতে ভেসে মারা গেছেন প্রায় দেড় শতাধিক মানুষ। তার আগে ৩০ মে ঘূর্ণিঝড় মোরার ছোবলে চরম দূর্গতিতে পড়েছে উপকূলের অসংখ্য মানুষ। তাই সিদ্ধান্ত পাল্টে ফেললেন জেলা পুলিশের কর্মকর্তারা। সিদ্ধান্ত হলো ইফতারের জন্য ব্যয় ধরা টাকায় দূর্গত মানুষকে সহযোগিতা করা হবে। সেই ভাবনা থেকেই সদর উপজেলার পোকখালী ইউনিয়নের উপকূলীয় গোমাতলীতে ঘূর্ণিঝড় দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুরে ইউনিয়নের পশ্চিম গোমাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হয়ে দুর্গতদের মাঝে ত্রাণ তুলে দেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনির-উজ-জামান।

এসময় ডিআইজি বলেন, শুধু রাষ্ট্রের আইন তামিল নয়, পুলিশ জনগণের সেবক এটির বহি:প্রকাশ আজকের এ ত্রাণ বিতরণ। আমরাও মানুষ। চারপাশে বসবাস করা মানুষের ব্যথায়, দুর্গতিতে আমাদেরও মন কান্দে। সে মানবিকতা থেকেই যতটুকু সম্ভব হয়েছে সেটুকু সহযোগিতা নিয়েই আমরা বিপন্নদের পাশে এসেছি। একটি মার্জিত অনুষ্ঠান বাতিল করে দুর্গতদের পাশে দাঁড়ানোর জেলা পুলিশের উদ্যোগটি প্রশংসার দাবি রাখে। শুনেছি এখানে কর্মরত পুলিশ সদস্যরা যে যার মতো সহযোগিতা যুক্ত করেছে। এভাবে সবাই নিজ অবস্থান থেকে এগিয়ে এলে বিপন্নদের দুর্গতি কমবে বলে আমার বিশ্বাস।

কক্সবাজারের পুলিশ সুপার ড.একেএম ইকবাল হোসনের সভাপতিত্বে ত্রাণ বিতরণকালে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল, সদর সার্কেল ও অতিরিক্ত পুলিশ সুপার রুহুল কুদ্দুস, কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া, সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মতিউল ইসলাম, চকরিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বখতিয়ার উদ্দিন চৌধুরী, ঈদগাঁও তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক (তদন্ত) মো. খায়রুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, পোকখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিক আহমেদ, স্থানীয় এমইউপি আলাউদ্দিন, ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এমইউপি, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড জেলা শাখার সাধারণ সম্পাদক নুরুল হাকিম নুকী প্রমুখ।

গোমাতলীর পানিবন্দি দুর্গত পাঁচশতাধিক মানুষ পুলিশের এ ত্রাণ সহায়তায় ৫ কেজি চাউল, এক কেজি ডাল, এক কেজি চিনি, এক কেজি সেমাই ও এক লিটার ভোজ্য তেল পেয়েছে। খাকি পোশাকে দেখে যে মানুষদের ভয় পাওয়া হতো তাদের কাছ থেকে সহযোগিতা পেয়ে আনন্দ প্রকাশ করেছে দুর্গতরা।

সায়ীদ আলমগীর/এমএএস/আরআইপি