ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

পরিচয় শনাক্ত হয়নি সিলেটে নিহত ‘জঙ্গি’ মুসার

প্রকাশিত: ১০:৪১ পিএম, ২০ জুন ২০১৭

সিলেটের শিববাড়ি এলাকার আতিয়ামহলে জঙ্গিবিরোধী অভিযান ‘অপারেশন টেয়াইলাইটে’ নব্য জেএমবির শীর্ষ নেতা মঈনুল ইসলাম ওরফে মুসা মারা যাওয়ার কথা জানিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পক্ষ থকেও আতিয়া মহলে মুসা নিহত হওয়ার বিষয়টি জানানো হলেও এখন পর্যন্ত মুসার পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। সর্বশেষ ডিএনএ টেস্টেও মুসার পরিবারের সঙ্গে তার ডিএনএর মিল পাওয়া যায়নি।

তবে ডিএনএ টেস্টে ওই ভবনে নিহত নারী জঙ্গির পরিচয় নিশ্চিত হওয়া গেছে বলে জানিয়েছে পুলিশ। তার নাম মনজিয়ারা পারভীন। ‘মর্জিনা’ নামে পরিচিত এ নারী সীতাকুন্ডে নিহত নারী জঙ্গি জুবাইরা ইয়াসমীনের বোন।

এ ব্যাপারে পিবিআই সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ) সারওয়ার জাহান মঙ্গলবার সন্ধ্যায় বলেন, ডিএনএ টেস্টে কেবল মনজিয়ারা পারভীনের পরিচয় শনাক্ত করা গেছে। আর কারও পরিচয় শনাক্ত করা যায়নি।

চলতি সপ্তাহে এই ডিএনএ প্রতিবেদনগুলো পাওয়া গেছে বলে জানান সারওয়ার। এদিকে আতিয়া মহলের ঘটনায় দায়ের করা মামলাগুলোর এখনও তেমন অগ্রগতি নেই বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ২৩ মার্চ দিনগত রাত আড়াইটায় আতিয়া মহলে জঙ্গি আস্তানা সন্দেহে পুলিশ ভবনটি ২৪ মার্চ পর্যন্ত ঘিরে রাখে। এরপর ২৫ মার্চ সকাল থেকে ‘অপারেশন টোয়াইলাইট’ নাম দিয়ে অভিযানে নামেন সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা।

২৮ মার্চ অভিযান শেষে চার জঙ্গি নিহতের খবর জানায় সেনাবাহিনী। অভিযানের মধ্যেই গত ২৫ মার্চ আতিয়া মহলের বাইরে বিস্ফোরণে র‌্যাবের গোয়েন্দা প্রধান ও দুই পুলিশ কর্মকর্তাসহ সাতজন নিহত হন। আহত হন আরও ৪৫ জন।

ছামির মাহমুদ/বিএ

আরও পড়ুন