ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রাঙামাটিতে সোমবার সড়ক অবরোধের ডাক

প্রকাশিত: ০২:৩৪ এএম, ০৪ জুন ২০১৭

রাঙামাটির লংগদুতে পাহাড়িদের বাড়িঘরে আগুন দেওয়ার ঘটনায় সোমবার জেলায় আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধের ডাক দিয়েছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।

শনিবার রাতে ইউপিডিএফের রাঙামাটি জেলা ইউনিটের সংগঠক সচল চাকমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানান হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, লংগদুতে পাহাড়িদের দু’শতাধিক বাড়িতে অগ্নিসংযোগ, লুটপাট ও এক নারীকে পুড়িয়ে হত্যার প্রতিবাদে আগামী ৫ জুন (সোমবার) ভোর ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ পালিত হবে।

এ সময়ে অ্যাম্বুলেন্স, বিদ্যুত-পানি-গ্যাস সরবরাহকারী সংস্থা, সংবাদপত্রের গাড়ি ও সাইকেল ব্যতীত দূরপাল্লার সকল যানবাহন ও নৌযান না চালানোর অনুরোধ জানানো হয়েছে।

উল্লেখ্য খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল (কৃষি গবেষণা এলাকা সংলগ্ন) নামকস্থান থেকে বৃহস্পতিবার (১ জুন) দুপুরে লংগদু সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. নুরুল ইসলাম নয়নের (৩৫) মরদেহ উদ্ধার করা হয়। শুক্রবার (২ জুন) সকাল ৭টার দিকে নুরুল ইসলাম নয়নের মরদেহ খাগড়াছড়ি থেকে লংগদু নেয়া হয়।

মরদেহ বাইট্টা পাড়ার নিজ বাড়িতে নেয়া হলে সেখান থেকে সকাল ৯টার দিকে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীসহ উত্তেজিত লোকজনের একটি মিছিল লংগদু উপজেলা সদরে যায়।

পথে মিছিল থেকে লংগদুর তিনটিলাসহ উপজেলা সদরের আশেপাশে পাহাড়িদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগ চালায় দুর্বৃত্তরা। এতে তাৎক্ষণিক থমথমে হয়ে ওঠে লংগদুর পরিস্থিতি।

এফএ/জেআইএম

আরও পড়ুন