ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

দু`দিনেও উদ্ধার হয়নি বিধস্ত ফেরি পন্টুন ও র‌্যাম

প্রকাশিত: ০৮:৫৭ এএম, ১২ মে ২০১৫

ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশাঘাটে ঝড়ে বিধস্ত পন্টুন ও র‌্যাম  দুদিনেও উদ্ধার হয়নি। ফেরি চলাচল বন্ধ থাকায় উভয়পাড়ে কয়েক`শ  যানবাহন আটকা পড়েছে।

মঙ্গলবার বিআইডব্লিউটি এর যুগ্ম পরিচালক শাহজালালের নেতৃত্বে একটি প্রতিনিধি টিম ইলিশাঘাটে এসে উদ্ধার কাজ শুরু করেন। তবে তারা বিধস্ত ফেরি পন্টুন উদ্ধারে ব্যর্থ হন।  

বিআইডব্লিউটি এর যুগ্ম পরিচালক শাহজালাল জানান, যে যন্ত্রপাতি দিয়ে কাজ করা হবে তা ভেঙে গেছে। নতুন ফেরি পন্টুন আনার ব্যবস্থা করা হচ্ছে। মাওয়াঘাট থেকে নতুন ফেরি পন্টুন ভোলার ইলিশাঘাটের উদ্দেশ্যে রওয়ানা হয়েছে । বুধবার ফেরি চলাচল স্বাভাবিক হবে।

এদিকে সোমবার সকাল পৌনে ১০টা থেকে এক ঘন্টার ঝড়ে ফেরিঘাটের পন্টুন বিধস্ত হয়। তখন থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

ফেরি বাস্তবায়ন ও ভোলা স্বার্থ রক্ষা উন্নয়ন কমিটির সভাপতি মো. জাহাঙ্গীর আলম জানান, ভোলা-লক্ষ্মীপুর ফেরি রুটের ওপর নির্ভর করছে দেশের দক্ষিণ পূর্বাঞ্চলের ১৬ জেলার সহজ যোগাযােগ । দু`দিন ফেরি চলাচল বন্ধ থাকায় প্রভাব পড়েছে ১৬ জেলার যানবাহনে। ভোলার ইলিশায় হাইলেভেল ওয়াট ও লো-লেভেল ওয়াটার ঘাটে দুটি আলাদা আলাদা ফেরি পন্টুন স্থাপনের দাবি জানান ফেরি বাস্তবায়ন কমিটি।

দুটি আলাদা পন্টুন থাকলে ফেরি চলাচল স্বাভাবিক রাখা সম্ভব হবে বলে জানান ফেরির দায়িত্বে থাকা সহকারী ম্যানেজার সিহাব উদ্দিন।

অমিতাভ অপু/এসএস/এমএস