ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বরিশালে অভ্যন্তরীণ নৌ-রুটে লঞ্চ চলাচল বন্ধ

প্রকাশিত: ০৯:০৪ এএম, ২৯ মে ২০১৭

উপকূলে ধেয়ে আসা ঘূর্ণিঝড় মোরা’র কারণে বরিশালে অভ্যন্তরীণ নৌ-রুটে লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। সোমবার দুপুর ২টার পর এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

এদিকে ঘূর্ণিঝড় মোরা মেকাবেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। জেলার ২৩৬টি সাইক্লোন শেল্টার সেন্টার প্রস্তুত রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু জানান, ঘূর্ণিঝড় মোরার কারণে আবহাওয়া অধিদফতর বরিশাল নদী বন্দরে ২ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলায় দুপুর ২টার পর অভ্যন্তরীণ ১২টি নৌ-রুটে লঞ্চ চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নির্দেশনা বলবৎ থাকবে।

বরিশাল জেলা প্রশাসক ড. গাজী সাইফুজ্জামান জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় সব রকম সর্তকতামূলক ব্যবস্থা নেয়া হচ্ছে। ইতোমধ্যে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরি বৈঠক করেছে। দুর্যোগ মোকাবেলায় সকল উপজেলার ইউএনও এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তা কর্মচারীদের প্রস্তুত থাকতে বলা হয়েছে। প্রস্তুত রাখা হয়েছে জেলার ২৩৬টি সাইক্লোন শেল্টার সেন্টার। এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে চালু করা হয়েছে কন্ট্রোল রুম।

সাইফ আমীন/এফএ/এমএস