ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

অবশেষে সেই বিমানবন্দর ম্যানেজার প্রত্যাহার

প্রকাশিত: ০৩:৪২ এএম, ১১ মে ২০১৫

মন্ত্রী-সচিব ও উচ্চপদস্থ কর্মকর্তাদের সামনে সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের মাসান্তে শাস্তি পেলেন কক্সবাজার বিমানবন্দর ব্যবস্থাপক (ম্যানেজার) হাসান জহির। তাকে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরস্থ অভ্যন্তরীণ (ডমেস্টিক এয়ারপোর্ট) বিমানবন্দরে প্রত্যহার করা হয়েছে। গত রোববার দুপুরে সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল সানাউল্লাহ এ প্রত্যাহার আদেশ দেন বলে জানা গেছে।

জানা যায়, গত ৬ এপ্রিল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের সামনে সাংবাদিকদের নাজেহাল করেন কক্সবাজার বিমানবন্দর ব্যবস্থাপক হাসান জহির। এর জের ধরে পূর্ব নির্ধারিত বাংলাদেশ বিমানের অভ্যন্তরীণ কক্সবাজার-ঢাকা রুটে ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানটি পণ্ড হয়ে যায়। ওইদিন বিমানযোগে ইয়াবার চালান পাচার সংক্রান্ত একটি প্রশ্নের পরিপ্রেক্ষিতে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলা শুরু করেন। এ প্রশ্নে ক্ষিপ্ত হয়ে বিমানবন্দর ব্যবস্থাপক হাসান জহির এসে উপস্থিত সাংবাদিক নেতাদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। উপস্থিত প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণ করলেও মন্ত্রীর অনুষ্ঠান ওখানে শেষ হয়ে যায়।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বিমানবন্দর ম্যানেজারের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ তার অপসারণ দাবি জানিয়ে আসছিল কক্সবাজারের কমর্রত সাংবাদিকরা।

শাস্তিমূলক প্রত্যাহার নয় দাবি করে কক্সবাজার বিমান বন্দর ব্যবস্থাপক হাসান জহির বলেন, তার নিয়মিত বদলির আদেশ এসেছে।

এদিকে তার স্থলাভিসিক্ত হচ্ছেন ঢাকা শাহজালাল বিমানবন্দরস্থ অভ্যন্তরীণ (ডমেস্টিক এয়ারপোর্ট) বিমানবন্দরের ব্যবস্থাপক সাধন কুমার মোহন্ত। যশোর বিমানবন্দরে থাকাকালীন সময় সাধন কুমারের বিরুদ্ধে মাদক চোরাচালানিদের সঙ্গে আতাঁত ও বিভিন্ন দুর্নীতির অভিযোগ ওঠে। এর জের ধরে তাকে ৬ মাস পূর্বে ঢাকায় বদলি করা হয়। তাকেই কক্সবাজার বিমান বন্দরে নতুন ম্যানেজার হিসেবে দায়িত্ব দেয়া হচ্ছে।

সায়ীদ আলমগীর/এমজেড/এমএস