ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

একসঙ্গে তিন সন্তান প্রসব, একটির বিশেষ আকৃতি

জাগো নিউজ ডেস্ক | প্রকাশিত: ০৭:৪৯ এএম, ১১ মে ২০১৭

মাগুরা সদর উপজেলার বাসুদেবপুর গ্রামে একসঙ্গে তিন সন্তান প্রসব করেছেন রুপসী বেগম (১৯) নামে এক গৃহবধূ। তবে জন্ম নেয়া তিনটি নবজাতকই মারা গেছে। বৃহস্পতিবার সকাল ৭টার দিকে বাসুদেবপুরে ওই গৃহবধূর বাবার বাড়িতে সন্তানগুলোর জন্ম হয়।

প্রথম দুটি নবজাতক মৃত অবস্থায় জন্ম নেয়। অপরটি জন্মের পর ছয় ঘণ্টা পর্যন্ত বেঁচে ছিল।এই নবজাতকটি দেখতে কিছুটা বিকৃত হওয়ায় বিভিন্ন প্রাণির সঙ্গে সাদৃশ্য খুঁজে গ্রামবাসী এটির ব্যাপারে নানা গুজব ছড়ালে নবজাতকটিকে দেখতে ওই বাড়িতে মানুষের ভিড় জমেছে।

রূপসী বেগম মহম্মদপুর উপজেলার বিনোদপুর ভাবনপাড়া গ্রামের শামীম মণ্ডলের স্ত্রী । তবে কিছুদিন ধরে তিনি তার বাবার বাড়ি সদর উপজেলার বাসুদেবপুরে অবস্থান করছেন। সেখানে জন্ম নিয়েছে এক সঙ্গে তিন সন্তান।

ঘটনাস্থলে গিয়ে দেখা গেছে, গোটা বাড়িতে মানুষের উপচেপড়া ভিড়। উৎসুক দর্শনার্থীদের কয়েকজন জানান তারা লোকমুখে জেনেছেন বাসুদেবপুর গ্রামে এক প্রসূতির তিনটি সন্তান হয়েছে যার মধ্যে একটি ব্যাঙের মতো দেখতে। একারণেই এটি দেখতে তারা এখানে ছুটে এসেছেন।

এ ব্যাপারে রুপসী বেগমের সন্তান প্রসবের দায়িত্বে থাকা পল্লী চিকিৎসক ফারুক হোসেন জাগো নিউজকে জানান, পরিবারের পক্ষ থেকে তাকে সংবাদ দেয়ায় তিনি এখানে এসে প্রসূতি রূপসী বেগমের সন্তান প্রসবের দায়িত্ব নেন। সাধারণ ডেলিভারির মাধ্যমে নবজাতক তিনটির জন্ম হয়েছে। যার মধ্যে দুটি মৃত অবস্থায় অন্যটি অনেকটা অস্বাভাবিক আকৃতি ও গুরুতর অসুস্থ অবস্থায়। যার আকৃতি অনেকটা ব্যাঙের মতো। এ ধরনের নবজাতক তারা অতীতে দেখেননি। একারণে এটি দেখতে প্রচুর মানুষ ভিড় করছে।

আরাফাত হোসেন/আরএআর/জেআইএম

আরও পড়ুন