ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শিশু রনিকে যুবক বানিয়ে মামলা, অবশেষে জামিন

প্রকাশিত: ০৩:২৪ পিএম, ০২ মে ২০১৭

শেরপুর সদর উপজেলার বেতমারী-ঘুঘরাকান্দি ইউনিয়নে একটি মারপিটের মামলায় রনি নামে ৫ বছর বয়সী এক শিশুকে আসামি করা হয়। মঙ্গলবার দুপুরে শেরপুর মূখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির হয়ে ওই শিশুটি জামিন আবেদন করলে বিচারক মো.সাইফুর রহমান শুনানি শেষে জামিন আবেদন মঞ্জুর করেন। এ ঘটনায় আদালত অঙ্গনে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

মামলার বিবরণে জানা গেছে, গত ১৩ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে বেতমারী উত্তরপাড়া গ্রামের আব্দুল খালেক ( ৪৫) ও অপর দুইজন ৫৫ হাজার টাকা নিয়ে গরু কেনার জন্য পার্শ্ববর্তী জামালপুর জেলার বারুয়ামারী বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে বেতমারী পশ্চিমপাড়া গ্রামের সুমন মিয়া (৩০) তার সহযোগিদের নিয়ে পূর্ব আক্রোশে খালেককে আক্রমণ করে এবং লাঠি ও রড দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে টাকা জোড় পূর্বক ছিনিয়ে নেয়।

এ ঘটনায় পরদিন ১৪ এপ্রিল খালেকের বড় ভাই ইমান আলী বাদী হয়ে ৮ জনের নামে শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বেতমারী পশ্চিমপাড়ার ধানী মিয়ার ছেলে শিশু রনিকে ( ৫) ২৬ বছর দেখিয়ে আসামি করা হয় এবং পুলিশ মামলাটি গ্রহণ করে।

এ ব্যাপারে আসামিপক্ষের আইনজীবী জেলা বারের সভাপতি অ্যাডভোকেট মোসাদ্দেক ফেরদৌসি বলেন, মামলার এজাহারে ওই শিশুটির বয়স ২৬ দেখানো হয়েছে। প্রকৃতপক্ষে শিশুটির বয়স ৫-৬ বছর। বাদী না জেনেই ও্ই শিশুর বিরুদ্ধে মামলা করেছেন।

শেরপুর সদর থানা পুলিশের ওসি মো. নজরুল ইসলাম জানান, বাদী ইমান আলী মামলার এজাহারে রনির বয়স ২৬ বছর উল্লেখ করায় অভিযোগ গ্রহণ করা হয়। মঙ্গলবার দুপুরে আদালত থেকে ৫ বছরের শিশু রনি জামন নিয়েছে শুনে স্থানীয় চেয়ারম্যান ও তদন্ত কর্মকর্তাকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। তিনি বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

হাকিম বাবুল/এমএএস/এমএস