ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

বাবা-মেয়ের আত্মহত্যার ঘটনা তদন্তে পুলিশের কমিটি

প্রকাশিত: ০৬:০৫ এএম, ০২ মে ২০১৭

গাজীপুরের শ্রীপুরে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে মেয়েসহ বাবার আত্মহত্যার ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ। সোমবার রাতে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুরকে প্রধান করে তিন সদস্যের ওই তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটির অপর সদস্যরা হলেন- শ্রীপুর সার্কেলের এএসপি মো. শাহেদুল ইসলাম ও পুলিশ সুপারের কার্যালয়ের বিশেষ শাখার ইন্সপেক্টর মমিনুল ইসলাম।

তদন্ত কমিটি সদস্য ইন্সপেক্টর মমিনুল ইসলাম জানান, ওই ঘটনায় শ্রীপুর থানা পুলিশের দায়িত্বে কোনো অবহেলা আছে কি না জানতে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন রশিদ সোমবার রাতে তিন সদস্যের কমিটি গঠন করেছেন। কমিটিকে তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শনিবার সকালে শ্রীপুর রেলওয়ে স্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে শ্রীপুরের সিটপাড়া গ্রামে দিনমজুর হযরত আলী ও তার পালিত মেয়ে আয়েশা আক্তারের মৃত্যু হয়।

হযরত আলীর স্ত্রী হালিমা বেগমের অভিযোগ- তার মেয়েকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের চেষ্টা করে স্থানীয় বখাটে ফারুক। এলাকার মানুষ টের পেয়ে ওই মেয়েকে রক্ষা করে। এ ঘটনায় স্থানীয় ইউপি সদস্য ও থানা পুলিশকে জানিয়ে প্রতিকার না পেয়ে মেয়েকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেন হযরত আলী।

এ অভিযোগে স্থানীয় ইউপি সদস্য আবুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। পরে এ ঘটনায় হালিমা বেগম ওই ইউপি সদস্যসহ সাতজনের বিরুদ্ধে কমলাপুর থানায় মামলা দায়ের করেন। সোমবার ওই মামলায় আবুল হোসেনকে আদালতের মাধ্যমে দুই দিনের রিমান্ডে নিয়েছে রেলওয়ে পুলিশ।

এদিকে সোমবার জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হকসহ কমিশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা স্থানীয় প্রশাসনের কর্মকর্তা এবং নিহত হযরত আলীর স্ত্রী হালিমা বেগমের সঙ্গে কথা বলেন।

আমিনুল ইসলাম/আরএআর/পিআর

আরও পড়ুন