ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

মে দিবসে গাড়ি চালানোর কারণে সিএনজি ভাঙচুর

প্রকাশিত: ১১:১২ এএম, ০১ মে ২০১৭

মে দিবসের দিন গাড়ি চালানোর কারণে পরিবহন শ্রমিকদের মিছিল থেকে সিলেট নগরের কোর্টপয়েন্ট এলাকায় সিএনজিচালিত অটোরিকশা চালকদের ওপর হামলা ও ২০টি গাড়ি ভাঙচুর করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সোমবার দুপুর দেড়টার দিকে মে দিবস উপলক্ষে মহানগর শ্রমিক লীগের বহিষ্কৃত নেতা জাকারিয়া আহমদের নেতৃত্বে একটি মিছিল বের হয়। সেই মিছিল থেকে পরিবহন শ্রমিকরা সিএনজিচালিত অটোরিকশা চালকদের ওপর হামলা চালায় এবং গাড়ি ভাঙচুর করে পরিবহন শ্রমিকরা দ্রুত এলাকা ত্যাগ করে।

জেলা অটোরিকশা (সিএনজি) শ্রমিক ইউনিয়নের সদস্য মো. ইমাম উদ্দিন জানান, হামলাকারীরা বহিষ্কৃত শ্রমিক নেতা জাকারিয়া আহমদের অনুসারী।

তিনি আরও জানান, মে দিবসের দিন শ্রমিকরা কাজ বন্ধ রাখেন। তবে যেহেতু পরিবহন একটি জনগুরুত্বপূর্ণ বিষয় তাই তারা সেই দিক বিবেচনা করে আলাপ আলোচনার ভিত্তিতে দুপুর পর্যন্ত কর্মবিরতি পালন করেন। দুপুরের পর তারা সিএনজি নিয়ে বের হন।

তবে কেন তারা মে দিবসের দিন গাড়ি বের করলেন এ জন্য পরিবহন শ্রমিকরা তাদের ওপর ক্ষেপে যায় এবং কোনোকিছু বুঝে ওঠার আগেই ব্যাপক ভাঙচুর চালায়।

শ্রমিকদরে হামলায় কোর্ট পয়েন্ট সিএনজি স্ট্যান্ডের ১৫ থেকে ২০টির অটোরিকশা ও থ্রি-হুইলার গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকজন শ্রমিক আহত হন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

তবে শ্রমিক নেতা জাকারিয়া আহমদ তাদের মিছিল থেকে গাড়ি ভাঙচুরের কথা অস্বীকার করে বলেন, একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমাদের মিছিল থেকে কেউ গাড়ি ভাঙচুর করেনি।

ছামির মাহমুদ/এএম/পিআর