ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাজীপুরে ককটেল-চাপাতিসহ আটক ২০

প্রকাশিত: ০২:৫৪ পিএম, ২৯ এপ্রিল ২০১৭

গাজীপুর সিটি কর্পোরেশনের জেলাশহরসহ ৯টি ওয়ার্ডে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মূলে জেলা পুলিশের বিশেষ অভিযানে ককটেল, চাপাতি, ইয়াবা, বিয়ারসহ ২০ জনকে আটক করা হয়েছে। এর আগে শনিবার দুপুরে এ অভিযান উপলক্ষে গাজীপুর জেলা পুলিশ লাইনে এক ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এ সময় গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন-অর-রশীদ সাংবাদিকদের জানান, গাজীপুর রাজধানীর পাশে থাকায় জঙ্গি সংগঠনের নেতা-কর্মী ও সন্ত্রাসীসহ বিভিন্ন মামলার পলাতক আসামিরা অবস্থান করতে পারে এমন আশঙ্কায় এ অভিযান চালানো হচ্ছে।

ব্রিফিংকালে উপস্থিত ছিলেন গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. সোলাইমান, রাসেল শেখ, গোলাম সবুর, সাখাওয়াৎ হোসেন, জয়দেবপুর থানা পুলিশের ওসি মো. আমিনুল ইসলাম প্রমুখ।

শনিবার দুপুর তিনটা থেকে জেলা পুলিশ এক যোগে সিটি কর্পোরেশনের ৯টি ওয়ার্ডে ৪৫টি স্পটে অভিযান শুরু করা হয়।

পুলিশ সুপার জানান, এসব এলাকার যেসব বাড়িতে বাড়ির মালিকরা থাকে না সেখানে কারা, কোন ভাড়াটে কতদিন ধরে অবস্থান করছেন, তাদের পেশাই বা কি, পুলিশ বাড়ি বাড়ি গিয়ে এসব তথ্য নিচ্ছে।

এছাড়া অভিযানের সময় বাড়ির মালিকদের সন্ত্রাসী ও জঙ্গিদের বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে লিফলেট এবং ভাড়াটেদের তথ্য ফরম বিতরণ করা হয়। এ অভিযান পর্যায়ক্রমে পুরো জেলায় অব্যাহত থাকবে।

জয়দেবপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আমিনুল ইসলাম বলেন, আজকের অভিযান সফল হয়েছে। অভিযান কালে ২০ জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ১১৫ পিস ইয়াবা, একটি ককটেল, ২টি চাপাতি ও ৭ ক্যান বিয়ার উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ছয়জন অতিরিক্ত পুলিশ সুপার, তিনজনসহ সহকারী পুলিশ সুপারের নেতৃত্বে ৫ শতাধিক পুলিশ গাজীপুর সিটির ৯টি ওয়ার্ডের ৪৫টি স্পটে একযোগে অভিযান শুরু করে। সন্ধ্যা ৬টায় অভিযান শেষ হয়।

এর আগে গত ২৩ এপ্রিল টঙ্গী থানাধীন ১৫টি ওয়ার্ডে ৬০টি স্পটে একযোগে একইভাবে অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ জিহাদি বই, তিনটি দেশীয় অস্ত্র, মাদক ও দুই নারীসহ ১০ জনকে আটক করে।

মোঃ আমিনুল ইসলাম/এএম/আরআইপি