ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ঝড়ে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান লণ্ডভণ্ড, আহত ৩

প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ০১ মে ২০১৫

বাগেরহাট সদর উপজেলার বেমরতা ইউনিয়নের আনোরডাঙ্গা বাজারে শুক্রবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়ে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান লণ্ডভণ্ড হয়ে গেছে। ঝড়ের কবলে পড়ে এসময় তিনজন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

তবে ঝড়ে ওই বাজারের ব্যবসায়ীদের কি পরিমাণ আর্থিক ক্ষতি হয়েছে তা প্রশাসন নিশ্চিত করতে পারেনি। শনিবার সকালে জেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের তালিকা করবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম।

বেমরতা ইউনিয়নের সংরক্ষিত নারী কাউন্সিলর (৭,৮ ও ৯ নং ওয়ার্ড) সাজেদা বেগম শুনু সন্ধ্যায় জাগো নিউজকে জানান, শুক্রবার সন্ধ্যায় মুষলধারে বৃষ্টি শুরু হয়। একটু পর বৃষ্টির সঙ্গে প্রচণ্ড ঝড়ো বাতাস শুরু হলে আনোরডাঙ্গা বাজারের ২৩টি ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ লণ্ডভণ্ড হয়ে যায়।

জানা যায়, কালবৈশাখী ঝড় এক থেকে দেড় মিনিট স্থায়ী ছিল। ঝড়ে ওই বাজারের সাতটি দোকান পাশের খালে পড়ে গেছে।  টিনের চাল ও কাঠের বেড়া উড়ে গেছে। বাজারের ব্যবসায়ীদের দোকানের চাল, ডাল, আটা, ময়দা ভিজে ব্যবসায়ীদের ব্যাপক আর্থিক ক্ষতি হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম সন্ধ্যায় বলেন, কালবৈশাখী ঝড়ে আনোরডাঙ্গা বাজারের ১৮ থেকে ২০টি ব্যবসা প্রতিষ্ঠান লণ্ডভণ্ড হয়ে গেছে। এসময় অন্তত তিনজন আহত হয়েছেন। শনিবার সকালে প্রশাসনের একটি দল সেখানে পরিদর্শনে যাবে। ক্ষতিগ্রস্থদের তালিকা করে সাহায্য দেয়া হবে।

শওকত আলী বাবু/এমজেড/আরআই