ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শেখ হাসিনা ছাড়া নারীর ভাগ্য উন্নয়নের কথা কেউ ভাবেনা

প্রকাশিত: ১২:০০ পিএম, ২৮ এপ্রিল ২০১৭

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, নির্বাচন এলেই বিভিন্ন দলের প্রার্থীরা নারীদের কাছে ভোটের জন্য ছুটে। নির্বাচিত হলে তাদের খবর আর রাখেনা। অথচ শেখ হাসিনার সরকার ছাড়া দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী সমাজের ভাগ্য উন্নয়নের কথা কেউ ভাবেনা।

তিনি শুক্রবার দুপুরে উপজেলা পর্যায়ে গ্রামীণ নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষণ কর্মসূচির উদ্যোগে বস্ত্র ও কুটির শিল্প পণ্য মেলা উদ্বোধনী অনুষ্ঠানে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে শহীদ ময়েজউদ্দিন মুক্তমঞ্চে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, দেশে ৪০ লক্ষ নারী গার্মেন্টস শিল্পে কাজ করে অর্থনৈতিকভাবে নারীরা দেশকে সমৃদ্ধ করছে। নারীর ক্ষমতায়নে ও তাদের ভাগ্য উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক দিক নির্দেশনায় কাজ করে যাচ্ছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়।

কালীগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় মহিলা বিষয়ক অধিদফতর ও বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিডব্লিউসিসিআই) আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মু. মুশফিকুর রহমান।

কালীগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তার ও মহিলা সংস্থার উপজেলা সমন্বয়কারী জেসমিন বেগমের পরিচালায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, মহিলা বিষয়ক অধিদফতরের মহাপরিচালক সাহিন আহমেদ, পরিচালক এ.কে.এম মিজানুর রহমান, বিডব্লিউসিসিআইর সহ-সভাপতি সেলিনা কাদের, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, গ্রামীণ নারী উদ্যোক্তাদের দক্ষতা বিকাশ প্রশিক্ষণ কর্মসূচীর প্রোগ্রাম ডিরেক্টর ফারহানা আখতার।

এর আগে প্রতিমন্ত্রী ৫০ জন দুস্থ ও গরীব জনগণের মধ্যে বিনামূল্যে ঢেউটিন ও গৃহ নির্মাণ মজুরি চেক বিতরণ করেন।

আব্দুর রহমান আরমান/ এমএএস/পিআর