ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

সাবেক সাংসদের বিরুদ্ধে দুর্নীতির মামলা

প্রকাশিত: ১১:৩৬ এএম, ০১ মে ২০১৫

লালমনিরহাট-২ আসনের সাবেক সাংসদ জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মজিবর রহমানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করা হয়েছে। লালমনিরহাট জেলা স্পেশাল জজ আদালতে বুধবার বিকেলে মামলাটি দায়ের করেন অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন।

৭ বারের সাবেক সাংসদ মজিবর রহমানকে প্রধান করে এ মামলার অন্য আসামিরা হলেন, আদিতমারী জিএস মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষিকা শওকাত আরা সিদ্দিকা, জেলার তুষভাণ্ডার রমনী মোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আব্দুল কাদের প্রধান, আদিতমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক, আবুল কাশেম, আদিতমারী কান্তেশ্বর বর্মন বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সহকারী অধ্যাপক পরেশ চন্দ্র, শাহিনুর রহমান, আদিতমারী উপজেলার উপ-সহকারী কৃষি কর্মকর্তা বীরেন্দ্রনাথ রায়।

মামলা সূত্রে জানা গেছে, লালমনিরহাটের আদিতমারী জিএস মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজের সভাপতি সাবেক সাংসদ মজিবর রহমান প্রধান শিক্ষক নিয়োগের জন্য ২০১২ সালের ২৬ ডিসেম্বর বাংলাদেশ সময় পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। কিন্তু তার আগেই ওই বছরের ২ অক্টোবর গোপনে সভাপতির যোগসাজশে আসামিরা জালিয়াতির মাধ্যমে মোটা অঙ্কের টাকার বিনিময়ে শওকাত আরা সিদ্দিকাকে প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দিয়ে বেতন ভাতার সরকারি অর্থ প্রদান করেন।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে জালিয়াতির সত্যতা প্রমাণিত হওয়ায় অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাধ্যমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও শিক্ষা সচিব বরাবর চিঠি পাঠান জেলা প্রশাসক হাবিবুর রহমান। যার স্মারক নং ০৫.৪৭.৫২০০.০০৫.০১.০৪৪.১৫ ; তাং ১২/০২/২০১৫ইং।

এরপর আসামিদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ না করায় প্রতিষ্ঠানটির অভিভাবক সদস্য উপজেলা আওয়ামী লীগের
উপদেষ্টা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন বাদী হয়ে সাবেক সাংসদসহ ৮ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে দুর্নীতি দমন কমিশনে পাঠিয়েছেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন লালমনিরহাট স্পেশাল জজ আদালতের পেস্কার কবির হোসেন।

এমজেড/আরআই