ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরির নামে প্রতারণা

প্রকাশিত: ১১:৩৯ এএম, ২৯ এপ্রিল ২০১৫

ঈশ্বরদীতে নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ পাওয়া গেছে। একটি প্রতারক চক্র শিক্ষিত বেকার যুবকদের কাছ থেকে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতারিত চাকুরি প্রার্থীদের দেওয়া অভিযোগ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এতে করে এ প্রকল্পের সুনাম নষ্টের আশঙ্কা দেখা দিয়েছে। সেই সাথে চাকরি প্রার্থীরা চাকরি এবং প্রতারক চক্রের সদস্যদের না পেয়ে হতাশাগ্রস্থ হয়ে টাকা ফেরত পাওয়ার আশায় নানা জায়গায় ধরনা দিচ্ছেন।

সরকার দেশের বিদ্যুৎ চাহিদা পূরণের লক্ষ্যে ২ হাজার মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের নির্মাণ কাজ শুরু করে। নিয়মমাফিক বিভিন্ন ঠিকাদারী প্রতিষ্ঠান রাশিয়ানদের অধীনে কাজ শুরু করেছে। নির্মাণ কাজ এগিয়ে যাচ্ছে। এ সুযোগে স্থানীয় কয়েকজন যুবকের নেতৃত্বে গড়ে উঠে চাকুরি প্রদানকারী প্রতারক চক্র। এই চক্রের সদস্যরা প্রকল্প এলাকার নিকটস্থ রূপপুর পাকার মোড়ের চায়ের দোকান ও প্রকল্প এলাকা মাঠের খোলা স্থানের গাছ তলায় অফিস খুলে বসে।  প্রতিদিন হাজিরা খাতা দেখিয়ে পিয়ারপুরের তমাল, সেলিম, রুবেল, সাঁড়াগোপালপুর এলাকার আলমগীর হোসেন কবির, সানাউল ইসলামসহ ৯৮ জন বেকার যুবকের কাছ থেকে ১৫ থেকে ২৫ হাজার টাকা করে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নিয়ে উধাও হয়েছে। এতে করে চাকুরি প্রার্থীরা চাকরি না পেয়ে হতাশ হয়ে ওই প্রতারক চক্রের সদস্যদের খুঁজে বেড়াচ্ছে এবং টাকা উদ্ধারের জন্য নানা স্থানে ধরনা দিচ্ছে।

এসএস/আরআইপি