ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

শীতলক্ষ্যার তীরে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

প্রকাশিত: ০১:২৭ পিএম, ২০ এপ্রিল ২০১৭

শীতলক্ষ্যা নদীর তীরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঁচপুর ব্রিজের উত্তর দিকে শিমরাইল ও সুকুরশিঘাট এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়ে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ও বৃহস্পতিবার দিনব্যাপী চলা ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত মান্নান।

এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ (নদী-বন্দর) যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন, উপ পরিচালক মো. শহীদুল্লাহসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

উচ্ছেদ অভিযানে একটি ভেকু ও একটি টাগবোটের সাহায্যে অর্ধশতাধিক অবৈধ টং দোকান, জেটি, সেমিপাকা ঘর উচ্ছেদ করা হয়। এ সময় বিপুল সংখ্যক পুলিশ, আনছার ও উচ্ছেদকর্মীরা উপস্থিত ছিলেন।

বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ (নদী-বন্দর) উপ পরিচালক মো. শহীদুল্লাহ জানান, গত দুইদিনে বিআইডব্লিউটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট রাহাত মান্নানের নেতৃত্বে অর্ধশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। নদী দখলকারীরা যতই প্রভাবশালী হোক না কেন তাদের বিরুদ্ধে অভিযান চলবে। 

এদিকে শীতলক্ষ্যার পাশের বসবাসকারীরা জানায়, অবৈধ বালু ও পাথর ব্যবসায়ীরা বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ (নদী-বন্দর) এর এক কর্মকর্তার সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখেই এ স্থানে ব্যবসা করে আসছেন। মাঝে মধ্যে উচ্ছেদ অভিযান চালানো হলেও তার কথামতো আবার ওই ব্যবসায়ীরা পুনরায় ওই স্থানে স্থাপনা তুলে ব্যবসা করেন।

হোসেন চিশতী সিপলু/এএম/আরআইপি