ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

গাভীর শরীরে আল্লাহু লেখা

প্রকাশিত: ১১:১৪ এএম, ২৮ এপ্রিল ২০১৫

গাভীর শরীরে আল্লাহু লেখা এমন সংবাদে শত শত লোক ছুটছেন দিনাজপুরের কাহারোল উপজেলার সুন্দরপুর ইউনিয়নের মালগ্রাম গ্রামের কৃষক খগেন্দ্রনাথ রায়ের বাড়িতে।

এ ঘটনাকে ঘিরে মৃত দীনবন্ধু রায়ের পুত্র খগেন্দ্রনাথ রায়ের বাড়িতে এখন সকল ধর্ম ও বর্ণের মানুষের উপচে পড়া ভিড়। এই সুবাদে সেখানে ছোট ছোট দোকানের পসরা বসিয়েছেন স্থানীয় লোকজন। গাভীটিকে দেখতে আসা মানুষের ভিড় যেন গ্রামীণ মেলায় পরিণত হয়েছে।

বিষয়টি নিয়ে খগেন্দ্রনাথ জাগো নিউজকে জানান, সোমবার বিকেল ৫টার দিকে গাভীটির শরীরের দু`পাশে হঠাৎ করে কিছু লেখার মত দাগ লক্ষ্য করা যায়। প্রথমে বিষয়টি খুব গুরুত্ব দেইনি। কিন্তু মঙ্গলবার সকালে লেখাগুলো খুব স্পষ্ট হতে থাকে। ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে শত শত উৎসুক মানুষ ভিড় জমান।

খগেন্দ্রনাথ রায়ের ছেলে সুমন রায় জাগো নিউজকে জানান, দুই বছর আগে গাভীটি আমার নানু আমাকে দিয়েছিলেন। তখন গাভীটির বয়স ছিল এক বছর। সে সময়ে গাভীর শরীরে এরকম লেখা কোন দাগ ছিল না।

ঘটনাস্থলে উপস্থিত একই এলাকার ভাঁতগা জামে মসজিদের ইমাম হাফেজ মো. ইব্রাহিম জাগো নিউজকে জানান, খুব কাছ থেকে সূক্ষ্মভাবে লক্ষ্য করলে বোঝা যাবে গাভীর একপাশে আরবিতে আল্লাহু এবং অপর পাশে মুহাম্মদ লেখা।

ঘটনাস্থলে উপস্থিত সুন্দরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. শরীফ মাস্টার জাগো নিউজকে জানান, লেখার বর্ণমালাগুলো আরবি হরফের মতো। তবে লেখার বিষয়টি একজন ভালো আলেম ব্যক্তি বলতে পারবেন।

কাহারোল থানার এসআই (উপ-পরিদর্শক) মো. তাজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জাগো নিউজকে বলেন, ঘটনাস্থল পরিদর্শনের পর নিরাপত্তার কারণে সেখানে গ্রাম্য পুলিশ মোতায়েন করা হয়েছে।

এমজেড/আরআই