ভিডিও EN
  1. Home/
  2. দেশজুড়ে

ভরণ-পোষণ না দেয়ায় ছেলের বিরুদ্ধে মায়ের মামলা

প্রকাশিত: ১০:৪৯ এএম, ১৭ এপ্রিল ২০১৭

ফরিদপুরে ভরণ-পোষণের প্রতিশ্রুতি দিয়ে মা-বাবার কাছ থেকে সম্পত্তি লিখে নিয়ে প্রতারণা করায় ছেলে সেলিম সরদার ওরফে মধুর (৩৫) বিরুদ্ধে মামলা করেছেন মা জহুরা বেগম।

সোমবার ফরিদপুরের ৪নং আমলি আদালতে মা জহুরা বেগম বাদী হয়ে এ মামলা করেন। আদালতের বিচারক মো. সুমন হোসেন মামলাটি আমলে নিয়ে ছেলের বিরুদ্ধে সমন জারি করেছেন।

বাদীর আইনজীবী মানিক মজুমদার জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার রায়পুর ইউনিয়নের ব্যাসদী গ্রামের বৃদ্ধ দম্পত্তি জহুরা বেগম ও পাঁচু সরদারের দুই ছেলে। এর মধ্যে বড় ছেলে মুরাদ সরদার অনেক দিন আগে বাড়ি ছেড়েছেন। বাড়িতে ছিলেন ছোট ছেলে মধু। এ বিষয়ে আদালত আগামী ২৩ মে ছেলেকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন।

বাদীকে আইনি সহায়তাকারী প্রতিষ্ঠান লিগ্যাল এইড সার্ভিসেস ফরিদপুরের নির্বাহী পরিচালক অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী বলেন, ২০১১ সালে সেলিম সরদার ওরফে মধুর মা-বাবার দেখাশুনার কথা দিয়ে বসতবাড়ির জমি তার নামে লিখে নেন। দীর্ঘদিন বাবা-মায়ের তেমন কোনো খোঁজ খবর নেননি। কিন্তু চলতি বছর ১৪ জানুয়ারি মধু তার মা-বাবাকে বাড়ি থেকে বের করে দেন। পরে এলাকার গণ্যমান্য ব্যক্তি প্রতিদিন দুজনের জন্য ১০০ টাকা করে তার কাছে ভোরণ-পোষণের খরচ দাবি করেন। কিন্তু তাতেও মধু রাজি না হওয়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হন জহুরা বেগম।

অ্যাডভোকেট শিপ্রা গোস্বামী আরও বলেন, অসহায় বৃদ্ধা জহুরা বেগমকে আমাদের পক্ষ থেকে আইনি সহয়তা দিতে রাজি হওয়ায় ২০১৩ সালে মা-বাবা ভরণ-পোষণ আইনে মামলাটি করা হয়েছে। ফরিদপুরের এ ধরনের মামলা এটিই প্রথম। এ মামলায় বিচার পেলে সমাজে এটি একটি দৃষ্টান্ত হয়ে থাকবে বলেও তিনি উল্লেখ করেন।

এস.এম. তরুন/আরএআর/পিআর